• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক : রোডমার্চ, লংমার্চ ও সমাবেশের আসছে * আদালতের রায়ের পর শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নেই: কাদের * রোববার কোটা বিরোধীরা সড়কে নামলেই কঠোর ব্যবস্থা নেবে সরকার * পার্লামেন্টে আস্থা ভোটে হারলেন নেপালের প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশ সব দিক থেকেই ডুবে গেছে : আমীর খসরু * আবারো মিয়ানমারের শতাধিক সেনা ও বিজিপি সদস্য পালিয়ে এসেছে টেকনাফে * শনিবার সংবাদ সম্মেলন করে পরবর্তি কর্মসূচী ঘোষণা শিক্ষার্থীদের * অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ইংল্যান্ডের দাপুটে জয় * রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

দেশবিরোধী চুক্তি থেকে দৃষ্টি সরাতে একের পর এক ইস্যু বের কবছে সরকার : রিজভী

news-details

ছবি-সংগৃহীত


বর্তমান সরকার ইস্যুপ্রেমিক সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এই সরকার একের পর এক ইস্যু বের করে। দেশবিরোধী চুক্তি থেকে দৃষ্টি সরাতে এসব করে।

সরকার প্রধানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি কি আগে জানতেন না? মতিউর, ফয়সালের দুর্নীতির খবর, প্রশ্ন ফাঁসের ঘটনা। তাহলে আপনার গোয়েন্দারা কি করেন। তারা কি বিরোধী দলের নেতাকর্মীদের গুম করতে ব্যস্ত থাকেন?

আজ বুধবার রামপুরা একটি মাদরাসায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে জাতীয়তাবাদী মৎসজীবী দল এই দোয়া ও মিলাদের আয়োজন করে।

রিজভী বলেন, রাজনীতিতে বেগম খালেদা জিয়া কখনো কোন স্বৈরশাসক, গণতন্ত্র ঘাতকের সাথে আপস করেননি। তিনি একদলীয় শাসনের বিরুদ্ধে লড়াই করেছেন বার বার। গণতন্ত্রের পক্ষ নিয়ে লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজ বাংলাদেশের বুক চিরে পার্শ্ববর্তী দেশের রেললাইন যাচ্ছে। আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে তুচ্ছ করে এ কাজ করা হচ্ছে। অথচ যখন সীমান্তে আমাদের নাগরিকদের নির্যাতন হত্যা করা হয়। সীমান্ত যখন রক্তাক্ত হয়, তখন এই সরকার প্রতিবাদ করেনি। সরকার ভারতের স্বার্থে বাংলাদেশের ভেতর দিয়ে রেল করিডোর দিচ্ছে।

‘বাংলাদেশের ভেতর দিয়ে ভারতের রেল চলবে, এ রেলে কী থাকবে’ এমন প্রশ্ন রেখে রিজভী বলেন, রেলে থাকবে সামরিক সরঞ্জাম। ভারত তাদের উত্তপ্ত অঞ্চল, সেখানে রাজনৈতিক সঙ্কট মোকাবেলা করার জন্য বাংলাদেশের জমিনকে তারা ব্যবহার করবে। অর্থাৎ বাংলাদেশকে চিরস্থায়ী আন্তর্জাতিক চক্রান্ত, আন্তর্জাতিক যে খেলা তার মধ্যে ফেলার দেয়ার প্রচেষ্টা চালাচ্ছে।’

মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমের পরিচালনায় আয়োজিত দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সহ-অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ডা: জাহিদুল কবির, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি তৌহিদুর রহমান আউয়াল।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সিরাজ হোসেন, ছাত্রদলের সাবেক সহ সভাপতি তারেক উজ জামান তারেক, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন খান, মৎস্যজীবী দল ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ও কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক মো: শাহ আলম ও সদস্য সচিব কেএম সোহেল রানা, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমির হোসেন আমির ও সদস্য সচিব মো: বাকিবিল্লাহ, কেন্দ্রীয় সদস্য হাজী আনোয়ার হোসেন, ফজলে কাদের সোহেল, মো: জাহিদুল আলম মিলন, বরিশাল উত্তর জেলার সদস্য সচিব জাকির হোসেন তালুকদারসহ নেতৃবৃন্দ।


এনএনবিডি ডেস্ক

মন্তব্য করুন