• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ভারতকে ৩-১ গোলে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা * রাষ্ট্রপতি ও সংবিধান ইস্যু সিদ্ধান্ত হবে রাজপথে : জাতীয় নাগরিক কমিটি * মাওলানা শামসুল ইসলামকে দেখতে হাসপাতালে আমীরে জামায়াত * রেকর্ড শূন্যপদে নভেম্বরে ৪৭তম বিসিএসের বিজ্ঞপ্তি * রাষ্ট্রপতি ইস্যুতে বিএনপির ‘অবস্থান অস্পষ্ট ’ বললেন হাসনাত * উপকূলের আরো কাছে ঘূর্ণিঝড় দানা, চার বন্দরে ৩ নম্বর সংকেত * ‘দানা’র কবলে ঢাকা টেস্ট, স্বস্তি নিয়েই দিন পার বাংলাদেশের * রাষ্ট্রপতির পদে শূন্যতা রাষ্ট্রীয় সংকট সৃষ্টি করবে : বিএনপি * লুৎফুজ্জামান বাবরের ৮ বছরের সাজা বাতিল * বর্তমান রাষ্ট্রপতি বার্বাডোজের নাগরিক,দাবি বিএনপি নেতার

কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে বাংলাদেশের তাকরীম তৃতীয়

news-details

কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের তাকরীম তৃতীয়


সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম।

স্থানীয় সময় বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।


বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিজয়ীদের সঙ্গে তাকরীম (বাঁ থেকে দ্বিতীয়)।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

গত ১০ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শুরু হয়ে এর চূড়ান্ত পর্ব গতকাল শেষ হয়। এ প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশ নেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। 

এখানে দেখুন ভিডিও : 

তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী। এর আগে গত ৫ মার্চ ইরানের তেহরানে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২৯টি দেশের মধ্যে তাকরীম প্রথম হয়েছিল।


এনএনবিডি, ডেস্ক:

মন্তব্য করুন