• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* চট্টগ্রামে জুতার কারখানায় আগুন * সারা দেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত * ভারতের সবচেয়ে বড় পণ্য হলো আওয়ামী লীগ : গয়েশ্বর * ইন্ডিয়া আউট এবং ভারতীয় পণ্য বয়কট, বিএনপির অবস্থান * যে কারণে বাংলাদেশের নির্বাচনে শক্ত অবস্থান থেকে সরে দাঁড়ায় যুক্তরাষ্ট্র * বেরোবিতে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের কর্মশালা ও ইফতার * ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলের নদীবন্দরে এক নম্বর সংকেত * রমজানের তৃতীয় জুমায় বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল * আবারো অধিনায়ক হচ্ছেন বাবর আজম * পায়ুপথে ৭০ লাখ টাকার স্বর্ণ!

কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে বাংলাদেশের তাকরীম তৃতীয়

news-details

কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের তাকরীম তৃতীয়


সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম।

স্থানীয় সময় বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় তাকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।


বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিজয়ীদের সঙ্গে তাকরীম (বাঁ থেকে দ্বিতীয়)।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

গত ১০ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শুরু হয়ে এর চূড়ান্ত পর্ব গতকাল শেষ হয়। এ প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশ নেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। 

এখানে দেখুন ভিডিও : 

তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী। এর আগে গত ৫ মার্চ ইরানের তেহরানে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২৯টি দেশের মধ্যে তাকরীম প্রথম হয়েছিল।


এনএনবিডি, ডেস্ক:

মন্তব্য করুন