• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক : রোডমার্চ, লংমার্চ ও সমাবেশের আসছে * আদালতের রায়ের পর শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নেই: কাদের * রোববার কোটা বিরোধীরা সড়কে নামলেই কঠোর ব্যবস্থা নেবে সরকার * পার্লামেন্টে আস্থা ভোটে হারলেন নেপালের প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশ সব দিক থেকেই ডুবে গেছে : আমীর খসরু * আবারো মিয়ানমারের শতাধিক সেনা ও বিজিপি সদস্য পালিয়ে এসেছে টেকনাফে * শনিবার সংবাদ সম্মেলন করে পরবর্তি কর্মসূচী ঘোষণা শিক্ষার্থীদের * অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ইংল্যান্ডের দাপুটে জয় * রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

কোটা সংস্কার আন্দোলন নিয়ে আইন মন্ত্রীকে আসিফ নজরুলের খোঁচা

news-details

ছবি- সংগৃহীত


সরকারি চাকরিতে সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে এক দফা দাবি আদায়ে সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বুধবার হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ। তারপরও স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান রাখার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীর। 

কোটা সংস্কার আন্দোলন নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। 

যেখানে তিনি বলেন, ‘কথায় কথায় সরকারের মন্ত্রীরা কোটা আন্দোলনের ছাত্র-ছাত্রীদের আদালতের ভয় দেখান। বলেন, এটা সাব-জুডিস বিষয়, কিছু বলা যাবে না। আমার মনে প্রশ্ন আসে, খালেদা জিয়া বা ড. ইউনুসের বিচারকালীন সময়ে যখন প্রধানমন্ত্রী উনাদের সম্পর্কে নানা বিরূপ মন্তব্য করেন সেটা সাব-জুডিস হয় না? বর্তমান প্রধান বিচারপতি অতীতে যখন কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন, এই রায় পরিবর্তন করে ফাঁসির দাবিতে শাহবাগে যে আন্দোলন হয়েছিল তা সাব-জুডিস ছিল না? আইনমন্ত্রীকে এই প্রশ্নটা করার মতো একটা সাংবাদিকও নাই এ দেশে?’


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন