• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ * সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? * রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনের রাস্তা অবরোধ * পদত্যাগ করতে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম * ১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ * জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়কের সাক্ষাৎ * পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা * মাহফুজ আনামের কাছে প্রশ্ন: হাসিনা-মুজিবের দুঃশাসনের পার্থক্য কোথায়? * ইরানকে গোপন তথ্য দেয়ায় ৭ ইসরাইলি আটক * নিরাপত্তার স্বার্থে এখনই শীর্ষ নেতার নাম ঘোষণা করছে না হামাস

নির্বাচনে না নিতে পেরে সরকার হুমকি দিচ্ছে : নুরুল হক

news-details

ঢাকার পল্টন এলাকায় গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের মিছিল। ছবি : সংগৃহীত


গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নরুল হক নুর অভিযোগ করে বলেছেন, গণ অধিকার পরিষদকে নির্বাচনে নিতে না পেরে সরকার এখন হুমকি দিচ্ছে।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশে এমন অভিযোগ করেন তিনি। হরতালের পক্ষে এই সমাবেশের আগে ঢাকার পুরানা পল্টন, নাইটিঙ্গেল মোড়, নয়াপল্টন এলাকায় মিছিল করেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খানকে আসামি করে রোববার পুলিশ আদালতে একটি মামলার অভিযোগপত্র দিয়েছে জানিয়ে নুর বলেন, আমাদের সাধারণ সম্পাদকসহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে। সেখান থেকে রেজা–ফারুকদের (গণ অধিকার পরিষদের আরেক অংশের নেতা রেজা কিবরিয়া ও ফারুক হাসান) নাম প্রত্যাহার করা হয়েছে। এভাবে গণ অধিকার পরিষদ, বিএনপি ও জাতীয় পার্টি ভাঙার চেষ্টা করছে সরকার।

সরকারের প্রতি পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন দেওয়ার দাবি পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘আপনারা যে পথে হাঁটছেন, সেটা আত্মঘাতী পথ। আপনাদের আত্মহননের পথ। ২০১৪ ও ২০১৮ সালের প্রেক্ষাপট আর এখনকার প্রেক্ষাপট এক নয়। আপনাদের হাতে এখনো সুযোগ আছে।’

সমাবেশে আরও বক্তব্য দেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, ফাতেমা তাসনিম, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন ও শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান। সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনটির উচ্চতর পরিষদের সদস্য আবদুজ জাহের।

আরও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, আনিসুর রহমান প্রমুখ।

 

 


নিজস্ব প্রতিবেদক:

মন্তব্য করুন