• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক : রোডমার্চ, লংমার্চ ও সমাবেশের আসছে * আদালতের রায়ের পর শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নেই: কাদের * রোববার কোটা বিরোধীরা সড়কে নামলেই কঠোর ব্যবস্থা নেবে সরকার * পার্লামেন্টে আস্থা ভোটে হারলেন নেপালের প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশ সব দিক থেকেই ডুবে গেছে : আমীর খসরু * আবারো মিয়ানমারের শতাধিক সেনা ও বিজিপি সদস্য পালিয়ে এসেছে টেকনাফে * শনিবার সংবাদ সম্মেলন করে পরবর্তি কর্মসূচী ঘোষণা শিক্ষার্থীদের * অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ইংল্যান্ডের দাপুটে জয় * রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

নির্বাচনে না নিতে পেরে সরকার হুমকি দিচ্ছে : নুরুল হক

news-details

ঢাকার পল্টন এলাকায় গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের মিছিল। ছবি : সংগৃহীত


গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নরুল হক নুর অভিযোগ করে বলেছেন, গণ অধিকার পরিষদকে নির্বাচনে নিতে না পেরে সরকার এখন হুমকি দিচ্ছে।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশে এমন অভিযোগ করেন তিনি। হরতালের পক্ষে এই সমাবেশের আগে ঢাকার পুরানা পল্টন, নাইটিঙ্গেল মোড়, নয়াপল্টন এলাকায় মিছিল করেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খানকে আসামি করে রোববার পুলিশ আদালতে একটি মামলার অভিযোগপত্র দিয়েছে জানিয়ে নুর বলেন, আমাদের সাধারণ সম্পাদকসহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে। সেখান থেকে রেজা–ফারুকদের (গণ অধিকার পরিষদের আরেক অংশের নেতা রেজা কিবরিয়া ও ফারুক হাসান) নাম প্রত্যাহার করা হয়েছে। এভাবে গণ অধিকার পরিষদ, বিএনপি ও জাতীয় পার্টি ভাঙার চেষ্টা করছে সরকার।

সরকারের প্রতি পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচন দেওয়ার দাবি পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘আপনারা যে পথে হাঁটছেন, সেটা আত্মঘাতী পথ। আপনাদের আত্মহননের পথ। ২০১৪ ও ২০১৮ সালের প্রেক্ষাপট আর এখনকার প্রেক্ষাপট এক নয়। আপনাদের হাতে এখনো সুযোগ আছে।’

সমাবেশে আরও বক্তব্য দেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, ফাতেমা তাসনিম, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন ও শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান। সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনটির উচ্চতর পরিষদের সদস্য আবদুজ জাহের।

আরও উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, আনিসুর রহমান প্রমুখ।

 

 


নিজস্ব প্রতিবেদক:

মন্তব্য করুন