• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* আমরা সীমান্ত হত্যা দুর্ভাগ্যজনক : পররাষ্ট্রমন্ত্রী * ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মান শহরের থেকে গাজায় ধ্বংসযজ্ঞ বেশি হয়েছে’ * ধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসি * প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা * সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি * শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার * এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা * বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা * ক্রুদের গণ-ছুটিতে বাতিল এয়ার ইন্ডিয়ার ৮৬ ফ্লাইট * সাকিব ও মুস্তাফিজকে নিয়ে শেষ ২ ম্যাচের জন্য দল ঘোষণা

আবৃত্তির জন্য ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ, প্রশিক্ষক গ্রেফতার

news-details

প্রতিকী ছবি: এনএনবিডি


পাবনায় একুশের কবিতা আবৃত্তি ও উপস্থাপনা প্রশিক্ষণের জন্য ডেকে নিয়ে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে আবৃত্তিকার আসাদ বাবুর বিরুদ্ধে। এ ঘটনায় মামলা দায়েরের পর সোমবার তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

রবিবার সকালে পাবনা শহরের রানা কমপ্লেক্সে শব্দকলা মাল্টিমিডিয়া সেন্টারে ধর্ষণের ঘটনা ঘটে বলে অভিযোগ ভুক্তভোগীর। গ্রেফতার হওয়া আবৃত্তিকারের নাম আসাদুল রশিদ (৪৫)। তিনি শহরে ‘পীর বাবু’ ও ‘আসাদ বাবু’ নামে পরিচিত। তার বাড়ি পাবনা সদর উপজেলার সিংগা কারিগরপাড়ায়।

মামলার এজাহার ও মেয়েটির পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, আসাদুল রশিদ নিজেকে আবৃত্তিকার পরিচয় দিয়ে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা করেন। কিছুদিন আগে তিনি আবৃত্তি ও উপস্থাপনা শেখানোর জন্য রানা কমপ্লেক্সে একটি কক্ষ ভাড়া নিয়ে স্টুডিও স্থাপন করেছেন। সেখানে কবিতা আবৃত্তি ও উপস্থাপনা শেখানো হবে বলে প্রচার করছিলেন। বিষয়টি জেনে ওই কলেজছাত্রী তার সঙ্গে যোগাযোগ করেন। 

 

গত রবিবার সকাল সাড়ে ১০টার দিকে আসাদুল রশিদ মেয়েটিকে তার কার্যালয়ে ডেকে নেন। এ সময় কার্যালয়ে তিনি একাই ছিলেন। পরে মেয়েটিকে তিনি কয়েক দফা ধর্ষণ করেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। 

এ ঘটনায় মেয়েটির মা রবিবার রাতে ধর্ষণের অভিযোগে আসাদুল রশিদকে আসামি করে পাবনা সদর থানায় অভিযোগ দায়ের করেন। পরে রাতেই মেয়েটির স্বজনরা অভিযুক্ত আসাদুল রশিদ ওরফে আসাদ বাবুকে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরের বইমেলা থেকে আটক করে পুলিশে সোপর্দ করে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা গণমাধ্যমকে বলেন, অভিযোগ পেয়ে পুলিশ আবৃত্তি শেখানোর ওই কার্যালয় পরিদর্শন করে। মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে গ্রেপ্তার আসামিকে গতকাল সোমবার আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন