• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* মেঘনায় জামায়াতের ঈদ পুণর্মিলনী * মিশিগানে বাড়ির সামনে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত * ইসরাইলী বিমানের ঢাকায় অবতরণ বিষয়ে বেবিচকের ব্যাখ্যা * উত্তেজনার মধ্যেই ইসরায়েলি জাহাজ জব্দ করল ইরান * বিএনপি ‘গুম-নির্যাতনের’কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে : কাদের * জাতি প্রস্তুত নতুন বাংলা বর্ষবরণে * ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছে মানুষ * ইসরাইলের পাশে দাঁড়ালে মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার হুমকি ইরানের * তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসতে চলেছেন মোদি: জরিপের ফল * ফিলিস্তিনকে স্বীকৃতি দেয়ার পথে ইউরোপের তিন দেশ

কারাগারে থেকেও আসামি হলেন দ্বীন ইসলাম

news-details

ছবি: সংগৃহীত


ব্রাহ্মণবাড়িয়ায় কারাগারে বন্দী থাকা অবস্থায় কসবা থানায় নতুন করে দায়ের করা একটি বিস্ফোরক মামলায় আসামি করা হয়েছে দ্বীন ইসলাম ভুঁইয়াকে। কসবা থানায় ৩ নভেম্বর দায়ের করা ৩ নম্বর মামলায় তাকে ৫২ নম্বর আসামি করা হয়েছে। এছাড়াও ওমরা হজ করতে যাওয়া আল আমিনকেও  একই মামলায় ৪৪ নম্বর আসামি করা হয়েছে। এই মামলায় সাক্ষী করা হয়েছে সাতজনকে। 

দায়ের করা মামলা সূত্রে জানা যায়, গত ২ নভেম্বর বিএনপি ও জামায়াতের অবরোধ কর্মসূচিতে আসামিরা নাশকতা করে এবং মামলার বাদী এমদাদুল হক পলাশকে মারধর করেছেন। আহত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাও নিয়েছেন।

দ্বীন ইসলাম ভুঁইয়ার পরিবারের কাছে থেকে পাওয়া তার অন্য একটি মামলার বিররণীতে দেখা যায়, তিনি চলতি বছরের ১৫ সেপ্টেম্বর গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। সদর থানার  একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল। 

ব্রাহ্মণবাড়িয়া সদর থানা থেকে কোর্টে চালান করার একটি নথিতে দেখা যায়,  ২০২১ সালের ২৭ মার্চের এফআইআর নং-৪২/১৩৪ (১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের) একটি মামলায় ২০২৩ সালের ১৫ সেপ্টেম্বর সকাল ৯টা ২৫ মিনিটে দ্বীন ইসলাম ভুঁইয়াকে কোর্টে চালান করা হয়েছে। এতে তার ঠিকানা উল্লেখ করা হয়েছে - দ্বীন ইসলাম ভুঁইয়া, পিতা- মৃত আনু মিয়া ভুঁইয়া, মাতা- মৃত আফিয়া খাতুন, বর্তমান ঠিকানা- গ্রাম: ভাদুঘর(টিএনটি পাড়া),  উপজেলা- ব্রহ্মণবাড়িয়া সদর।

তখন থেকেই তিনি ব্রাহ্মণবাড়িয়া কারাগারে বন্দী রয়েছেন বলে দাবি পরিবারের নিকটাত্মীয়  আতাউর রহমান সরকারের। কারাগারে থাকাবস্থায় তিনি কিভাবে অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করলেন কিংবা বাদীকে মারধর করলেন? মিথ্যা ও হয়রানিমূলক মামলায় তাকে জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলার বাদী এমদাদুল হক পলাশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন তার পরিবার।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন

1 মন্তব্য