• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, সমুদ্রবন্দরে বিশেষ সতর্কতা * রুয়েট শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার * হোয়াইটওয়াশ লজ্জা বাঁচাতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ * সার্ভারে ত্রুটি, বন্ধ মেট্রোরেল চলাচল

মুছে ফেলা মেসেজ আবার ফিরিয়ে আনা যাবে হোয়াটসঅ্যাপে

news-details

ছবি-সংগৃহীত


হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার এনেছে। যার মাধ্যমে ‘ডিলিট ফর মি’ অপশনে ডিলিট হওয়া মেসেজ আনডু করা বা পুণরায় ফিরিয়ে আনা যাবে। অনেক সময় কোনও মেসেজ সবার জন্য ডিলিট করতে গিয়ে ভুলবশত শুধুমাত্র নিজের জন্য ডিলিট হয়ে যায়। ব্যবহারকারীদের যেন এমন হয়রানির শিকার আর না হতে হয় সেজন্য এমন অপশন চালু করেছে হোয়াটসঅ্যাপ।

‘অ্যাক্সিডেন্টাল ডিলিট’ নামে নতুন এ ফিচারটি ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ডিলিট হওয়া কোনও মেসেজ ৫ সেকেন্ড চালু থাকবে বলে জানায় সংবাদ মাধ্যম টেকক্র্যাঞ্চ। হোয়াটসঅ্যাপ জানায়, ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইফোনের সব ব্যবহারকারীদের জন্য চালু করা হবে। আগস্ট থেকে এর পরীক্ষামূলক কার্যক্রম কিছু অ্যান্ড্রয়েড ও আইফোনে চলছে।

‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশনটি ২০১৭ সাল থেকে হোয়াটসঅ্যাপে চালু হয়। ভুল বশত কোনও ম্যাসেজ কোথাও চলে গেলে ব্যবহারকারিদের সেখান থেকে রেহাই দেওয়ার জন্য অপশনটি চালু করা হয় বলে মন্তব্য করে টেকক্র্যাঞ্চ। প্রথমে অপশনটির স্থায়িত্বকাল সাত মিনিট করা হলেও পরে তা বাড়িয়ে ৬০ ঘণ্টা করা হয়।


এনএনবিডি, ডেস্ক:

মন্তব্য করুন