• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* পরিচয় গোপন করে কারাভোগ, দুইজনের কারাদণ্ড * দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা প্রস্তুত আছি : সেনাপ্রধান * ফের বেড়েছে স্বর্ণের দাম * শেয়ারবাজারে টানা দরপতন,বিনিয়োগকারিদের মাথায় হাত * আওয়ামী দুঃশাসনের মূলোৎপাটন ঘটাতে জনগণ দৃঢ়প্রতিজ্ঞ : মির্জা ফখরুল * বিএনপি নির্বাচন ও গণতন্ত্রবিরোধী অবস্থান নিয়েছে: কাদের * বাংলাদেশে বিক্রি করা নেসলের শিশুখাদ্য নিয়ে ভয়ংকর তথ্য * উপজেলা নির্বাচনে কে কার আত্মীয় তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর * আমার স্ত্রীর কিছু হলে সাবেক সেনাপ্রধানকে আমি ছাড়বনা : ইমরান খান * আইপিএলে ডাক পেয়েও যেতে পারেননি শরিফুল

ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে বার্ষিক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

news-details

নিজস্ব


বৃহস্পতিবার (২০ অক্টোবর) ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ স্কুল প্রাঙ্গনে বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়েছে। 

মেলায় বালক-বালিকাদের আলাদা দুটি অধিবেশনের উদ্বোধন করেন স্কুলের অধ্যক্ষ ফখরুদ্দিন মো: কেফায়েত উল্লাহ। 

এসময় অধ্যক্ষ তাঁর উদ্বোধনী বক্তব্যে ছাত্রছাত্রীদের প্রকৃত বিজ্ঞানমনস্ক হয়ে ওঠার আহবান জানিয়ে বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যতে একজন মুসলিম বিজ্ঞানী হিসাবে দেশ ও জাতির যথাযথ কল্যাণে নিয়োজিত হবে। 

তিনি আশা প্রকাশ করে বলেন, আজকের এ ক্ষুদে বিজ্ঞানীরাই একদিন বিশ্ববিখ্যাত বিজ্ঞানী হয়ে দেশের জন্য সুনাম বয়ে আনবে ইনশাআল্লাহ। 

তিনি আরও বলেন, আমরা মূলত একটি জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে চাই। যদি আমরা সবক্ষেত্রে যথেষ্ট জ্ঞান অর্জন করতে পারি তাহলেই জ্ঞানভিত্তিক একটি সমাজ গড়ে তোলা সম্ভব, অন্যথায় নয়। 

পরে তিনি শিক্ষকবৃন্দ ও আগত অতিথিদের সাথে নিয়ে মেলার প্রজেক্ট সমূহ পরিদর্শন করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। 

মেলায় ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ৮৩টি প্রজেক্ট উপস্থাপিত হয়। এর মধ্যে বালিকাদের  ‘Automatic Street Light Control’  প্রজেক্টটি এবং বালকদের ‘Implementation of anti-collision and detection’ প্রজেক্টটি বেষ্ট প্রজেক্ট হিসেবে নির্বাচিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন