• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* মেঘনায় জামায়াতের ঈদ পুণর্মিলনী * মিশিগানে বাড়ির সামনে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত * ইসরাইলী বিমানের ঢাকায় অবতরণ বিষয়ে বেবিচকের ব্যাখ্যা * উত্তেজনার মধ্যেই ইসরায়েলি জাহাজ জব্দ করল ইরান * বিএনপি ‘গুম-নির্যাতনের’কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে : কাদের * জাতি প্রস্তুত নতুন বাংলা বর্ষবরণে * ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরছে মানুষ * ইসরাইলের পাশে দাঁড়ালে মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার হুমকি ইরানের * তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসতে চলেছেন মোদি: জরিপের ফল * ফিলিস্তিনকে স্বীকৃতি দেয়ার পথে ইউরোপের তিন দেশ

ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে বার্ষিক বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

news-details

নিজস্ব


বৃহস্পতিবার (২০ অক্টোবর) ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ স্কুল প্রাঙ্গনে বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়েছে। 

মেলায় বালক-বালিকাদের আলাদা দুটি অধিবেশনের উদ্বোধন করেন স্কুলের অধ্যক্ষ ফখরুদ্দিন মো: কেফায়েত উল্লাহ। 

এসময় অধ্যক্ষ তাঁর উদ্বোধনী বক্তব্যে ছাত্রছাত্রীদের প্রকৃত বিজ্ঞানমনস্ক হয়ে ওঠার আহবান জানিয়ে বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যতে একজন মুসলিম বিজ্ঞানী হিসাবে দেশ ও জাতির যথাযথ কল্যাণে নিয়োজিত হবে। 

তিনি আশা প্রকাশ করে বলেন, আজকের এ ক্ষুদে বিজ্ঞানীরাই একদিন বিশ্ববিখ্যাত বিজ্ঞানী হয়ে দেশের জন্য সুনাম বয়ে আনবে ইনশাআল্লাহ। 

তিনি আরও বলেন, আমরা মূলত একটি জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে চাই। যদি আমরা সবক্ষেত্রে যথেষ্ট জ্ঞান অর্জন করতে পারি তাহলেই জ্ঞানভিত্তিক একটি সমাজ গড়ে তোলা সম্ভব, অন্যথায় নয়। 

পরে তিনি শিক্ষকবৃন্দ ও আগত অতিথিদের সাথে নিয়ে মেলার প্রজেক্ট সমূহ পরিদর্শন করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। 

মেলায় ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ৮৩টি প্রজেক্ট উপস্থাপিত হয়। এর মধ্যে বালিকাদের  ‘Automatic Street Light Control’  প্রজেক্টটি এবং বালকদের ‘Implementation of anti-collision and detection’ প্রজেক্টটি বেষ্ট প্রজেক্ট হিসেবে নির্বাচিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন