• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* তীব্র দাবদাহে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর * ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে : গোলাম পরওয়ার * ইকামাতের দ্বীনের দাওয়াত সকল মানুষের কাছে পৌঁছে দিতে হবে : ডা.শফিক * অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী * একসঙ্গে ৬ সন্তান প্রসব করলেন এক মা, সবাই সুস্থ * হ্যাক হওয়া আইডি উদ্ধারের নামে প্রতারণা করে কোটিপতি দুই ভাই * রাইদার চালকের নেই লাইসেন্স,বাসের নেই ফিটনেস * খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সাথে আলোচনায় প্রস্তুত : অলি * চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে দুজনের মৃত্যু * সোনার দাম : ৪৫৬০ টাকা বাড়ানোর পর কমানো হলো ৮৪০ টাকা

বিএনপি ও আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশে উত্তপ্ত উত্তরা

news-details

ছবি: এনএনবিডি


বিএনপি ও আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশে উত্তপ্ত উত্তরা। পূর্বঘোষণা অনুযায়ী ঢাকা মহানগর উত্তর শাখা বিএনপি রাজধানীর উত্তরা ৮ নম্বর সেক্টরে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের সামনে সমাবেশ শুরু করেছে। এদিকে এক কিলোমিটার দূরে উত্তরা ৪ নম্বর সেক্টরে নবাব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের সামনের সড়কে সংসদ সদস্য হাবিব হাসানের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও লাঠিসোঁটা হাতে সমাবেশ করছেন।

দুই প্রধান রাজনৈতিক দলের নেতা–কর্মীদের পাল্টাপাল্টি এ অবস্থানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 

আজ রোববার বেলা তিনটা থেকে নানা দাবিতে উত্তরা–পূর্ব জোনের তিনটি থানার নেতা-কর্মীদের নিয়ে এ সমাবেশ চলছে। বিএনপি এ সমাবেশে বাধা আসতে পারে এমন আলোচনা গতকাল শনিবার থেকেই ছিল। বিএনপির সভামঞ্চ থেকেও সমাবেশে বাধা দেওয়ার অভিযোগ করা হয়েছে। সমাবেশে আসার সময় পাঁচজনকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

বিএনপির সমাবেশস্থলের আশপাশের এলাকাতেও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে। বিএনপির এ কর্মসূচি ঘিরে দুপুর থেকেই সমাবেশস্থলের আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন দেখা গেছে। সমাবেশস্থলে যাওয়ার প্রবেশপথে পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে তিন নেতা-কর্মী নিহতের প্রতিবাদে এ সমাবেশ করবে বিএনপি। গতকাল বিকেলে নয়াপল্টনে এক সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। গতকাল পল্টন, মতিঝিল ও শাহজাহানপুর অঞ্চল বিএনপির সমাবেশের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ১৬টি জায়গায় সমাবেশ হবে।



এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন