• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক : রোডমার্চ, লংমার্চ ও সমাবেশের আসছে * আদালতের রায়ের পর শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নেই: কাদের * রোববার কোটা বিরোধীরা সড়কে নামলেই কঠোর ব্যবস্থা নেবে সরকার * পার্লামেন্টে আস্থা ভোটে হারলেন নেপালের প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশ সব দিক থেকেই ডুবে গেছে : আমীর খসরু * আবারো মিয়ানমারের শতাধিক সেনা ও বিজিপি সদস্য পালিয়ে এসেছে টেকনাফে * শনিবার সংবাদ সম্মেলন করে পরবর্তি কর্মসূচী ঘোষণা শিক্ষার্থীদের * অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ইংল্যান্ডের দাপুটে জয় * রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে মহান মে দিবস পালিত

news-details

ছবি: সংগৃহীত


“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে বিভিন্ন আয়োজনে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। 

এসব আয়োজনের মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শ্রমিক র‌্যালী, আলোচনা সভা, ফ্রি চক্ষুসেবা ক্যাম্প, দোয়া ও মিলাদ মাহফিল ইত্যাদি। 

বুধবার (১ মে) সকাল সাড়ে ৯টায় দিনাজপুর জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তরের যৌথ আয়োজনে ও বিভিন্ন শ্রমিক সংগঠনের অংশগ্রহণে দিনাজপুর ইনস্টিটিউট মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। 

র‌্যালি শেষে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শ্রমিক দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক শাকিল আহমেদ'র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নুর আলম, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সাবেক এমপি সুলতানা বুলবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালক মোহাঃ আবুল বাসার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাব্যবস্থাপক মোঃ আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত, দিনাজপুর জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ফজলে রাব্বি প্রমূখ।

র‌্যালি ও আলোচনা সভায়  আঞ্চলিক শ্রম দপ্তরের শ্রম কর্মকর্তা মোঃ শাহিনুর ইসলাম, মো: হুমায়ুন কবির, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আমজাদ আলী আহমেদ, জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখা, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর, জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, জাতীয় শ্রমিক লীগ জেলা শাখা, দিনাজপুর জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন, দিনাজপুর উপজেলা নির্মাণ মিস্ত্রি শ্রমিক ইউনিয়ন, দিনাজপুর সদর উপজেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক সংগঠনের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় অন্যান্য বক্তারা শ্রমিকদের প্রাপ্যতা নিশ্চিতকরণ, ন্যায্য মজুরী ও চাকুরীর নিশ্চয়তা প্রদান, শ্রমিকদের জন্য ৮ ঘন্টা কর্মঘন্টা নির্ধারণসহ শ্রমিকদের অন্যান্য দাবী পূরণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। 

এছাড়া অন্যান্য শ্রমিক সংগঠন নিজস্ব ভ্যানুতে পৃথক পৃথকভাবে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। এ সব কর্মসূচীতে সংশ্লিষ্ট ইউনিটের শ্রমিকরা অংশগ্রহণ করেন।


দিনাজপুর সংবাদদাতা:

মন্তব্য করুন