• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* রাজনীতিতে আসছেন সানিয়া মির্জা! * অর্থ আত্মসাতের মামলায় কারাগারে মেজর মান্নান * বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের * নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো অর্থ নেই ভারতীয় অর্থমন্ত্রীর * গাজার সমুদ্র তীরে প্লট বুকিং দিচ্ছে ইসরায়েলি দখলদাররা * ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি * বাসভবনে পর্যবেক্ষণে আছেন খালেদা জিয়া * রক্তদাতাদের সংবর্ধনা দিলো দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন * বিএসএমএমইউ নতুন ভিসি দায়িত্ব নিয়েই বললেন,আমি প্রধানমন্ত্রীর লোক * জিম্মি জাহাজের নাবিকদের উদ্ধারে অনেক দূর এগিয়েছে সরকার : পররাষ্ট্রমন্ত্রী

পঞ্চগড়ে একাত্তরের কায়দায় ধর্মকে ব্যবহার করা হচ্ছে বললেন রেলমন্ত্রী

news-details

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন (ছবি-সংগৃহীত)


একাত্তরের কায়দায় ধর্মকে ব্যবহার করে দুই-তিন দিন ধরে পঞ্চগড়ে জ্বালাও পোড়াও করা হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। 

রোববার (৫ মার্চ) বিকেলে দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগ আয়োজিত এক প্রতিবাদ ও শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। এসময় পঞ্চগড়ে বিএনপি জামায়াতের গুজব এবং অপতৎপরতা ঠেকাতে জেলা আওয়ামী লীগ মাঠে সরব থাকার ঘোষণা দিয়েছে। 

রেলমন্ত্রী বলেন, সড়ক অবরোধ করে, গুজব ছড়িয়ে দোকানপাট লুটপাট করা হচ্ছে। তারা ভেবেছে, ধর্মের দোহাই দিয়ে পার পেয়ে যাবে। কিন্তু একাত্তরের অপরাধীদের যেমন বিচার হয়েছে, এখানেও সবাইকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

পঞ্চগড়ে হামলা ও আগুনে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবার

সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, শনিবার রাতে বিএনপি জামায়াত চক্র গুজব ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করে। আহমদিয়া সম্প্রদায়ের লোকজন দুই মুসুল্লিকে জবাই করে হত্যা করেছে-এমন গুজব ছড়িয়ে তারা শহরে আতঙ্ক সৃষ্টি করে। গুজবে কান দিয়ে অনেকে আহমদ নগরে গিয়ে আহমদিয়া সম্প্রদায়ের বাড়ি ঘরে আবারও হামলা ও অগ্নিসংযোগ করে। দুস্কৃতিকারীরা ট্রাক টার্মিনাল এলাকায় একটি গাড়ি পুড়িয়ে দেয়। পঞ্চগড়ে বাজারের বিভিন্ন দোকানে লুটপাট চালায়।

নেতারা আরও বলেন, গুজবের অভিযোগে পৌর যুবদলের যুগ্ম আহব্বায়ক ফজলে রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া জামায়াত-শিবিরের একাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এতেই প্রমাণ হয় যে, বিএনপি- জামায়াত চক্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য গুজব ছড়িয়ে পঞ্চগড়কে অশান্ত করে তুলতে চায়।


এনএনবিডি, ডেস্ক:

মন্তব্য করুন