• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক : রোডমার্চ, লংমার্চ ও সমাবেশের আসছে * আদালতের রায়ের পর শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা নেই: কাদের * রোববার কোটা বিরোধীরা সড়কে নামলেই কঠোর ব্যবস্থা নেবে সরকার * পার্লামেন্টে আস্থা ভোটে হারলেন নেপালের প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশ সব দিক থেকেই ডুবে গেছে : আমীর খসরু * আবারো মিয়ানমারের শতাধিক সেনা ও বিজিপি সদস্য পালিয়ে এসেছে টেকনাফে * শনিবার সংবাদ সম্মেলন করে পরবর্তি কর্মসূচী ঘোষণা শিক্ষার্থীদের * অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ইংল্যান্ডের দাপুটে জয় * রাবি শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

যুদ্ধের হুঙ্কার ডেভিসের, অপেক্ষায় আছেন মেসি

news-details

ছবি-সংগৃহীত


আলফোন্সো ডেভিস, ফুটবলে অজনপ্রিয় দল কানাডার জাতীয় দলের খেলোয়াড় হলেও বায়ার্ন মিউনিখে খেলার সুবাদে বেশ পরিচিত নাম। কোপা আমেরিকায় অভিষেকেই বাজিমাত করে ফাইনালের সুবাস পাচ্ছে তার দল কানাডা। এজন্য পার হতে হবে আর্জেন্টিনা বাধা, যে দলের অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে চারবারের দেখায় তিনবারই জয়ের মুখ দেখেছেন ডেভিস। আরেকটি ম্যাচ জিতলেই স্বপ্নের ফাইনাল। সেমিফাইনালে তাই মেসিদের বিপক্ষে যুদ্ধের ঘোষণা দিলেন ২৩ বছর বয়সী লেফটব্যাক।

তবে প্রত্যাশার ঠিক সেই জায়গাতেই রয়েছে আর্জেন্টিনা; যা কিনা তাদের সমর্থকরা ভেবে রেখেছিলেন কোপার শুরুতেই। গ্রুপ পর্বের সব ম্যাচ জিতেছে তারা কোনো গোল হজম না করে। কলম্বিয়ার বিপক্ষে যে চ্যালেঞ্জ ছিল, সেখানেও উতরে গেছে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের দৃঢ়তায়। আক্ষেপ শুধু একটি জায়গাতে– মেসির গোল দর্শনের। কোপায় এবারের তিন ম্যাচে একটি অ্যাসিস্ট করলেও কোনো গোল পাননি তিনি।

নিউইয়র্কে (বাংলাদেশ সময় কাল সকাল ৬টা) কানাডার বিপক্ষে সেমিফাইনালে সেই আক্ষেপ মেটাবেন মেসি! এমনটাই চায় তার ভক্তরা।

সে যাই হোক; ফিফা র‍্যাঙ্কিংয়ের ৪৮ নম্বর দল কানাডার সঙ্গে শীর্ষে থাকা আর্জেন্টিনার পার্থক্যটা অনেকখানি। তা ছাড়া দু’দলের দেখাও হয়েছে মাত্র দু’বার, যার শেষটি এই কোপাতেই গত সপ্তাহে। গ্রুপ পর্বে সেই কানাডাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তবে কানাডার গর্ব ঠিক অন্যখানে, উত্তর আমেরিকার যে চারটি দল এখন পর্যন্ত কোপা আমেরিকার সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে, তাদের মধ্যে কানাডা রয়েছে। এর আগে হন্ডুরাস, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের এই অর্জন রয়েছে। 

কোয়ার্টারে বলিভিয়ার বিপক্ষ টাইব্রেকারে জিতে সেমিতে এসেছে কানাডা। অ্যালিস্টার জনস্টন ও আলফোনসো ডেভিস তাদের আক্রমণ ভাগের তারকা খেলোয়াড়। তবে এই মুহূর্তে কানাডার অন্যতম ভরসার নাম গোলরক্ষক ক্রিপেউ। এবারের আসরে ছয়টি গোল সেভ করেছেন তিনি।

পরিসংখ্যান বলছে, গত আটটি মেজর আসরে আর্জেন্টিনা আটটি সেমিফাইনাল খেলে সাতটিতেই জিতেছে। শুধু ২০১৮ বিশ্বকাপে তার ব্যর্থ হয়েছিল। রেকর্ড এটাও বলছে, উত্তর আমেরিকার দলগুলোর সঙ্গে শেষ ১০টি ম্যাচের সবক’টিতেই শতভাগ জয় আর্জেন্টিনার।

সেমির এই ম্যাচটি জিতলে ফাইনালে কলম্বিয়া কিংবা উরুগুয়েকে পাবে আর্জেন্টিনা।


স্পোর্টস ডেস্ক:

মন্তব্য করুন