• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ইকামাতের দ্বীনের দাওয়াত সকল মানুষের কাছে পৌঁছে দিতে হবে : ডা.শফিক * অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী * একসঙ্গে ৬ সন্তান প্রসব করলেন এক মা, সবাই সুস্থ * হ্যাক হওয়া আইডি উদ্ধারের নামে প্রতারণা করে কোটিপতি দুই ভাই * রাইদার চালকের নেই লাইসেন্স,বাসের নেই ফিটনেস * খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের যে কারো সাথে আলোচনায় প্রস্তুত : অলি * চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে দুজনের মৃত্যু * সোনার দাম : ৪৫৬০ টাকা বাড়ানোর পর কমানো হলো ৮৪০ টাকা * তুরস্কে হামাস প্রধান হানিয়া, এরদোয়ানের সঙ্গে আলোচনা * ক্ষমতাসীনরা তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে : মির্জা ফখরুল

এশিয়ার মঞ্চে বাংলাদেশি ইমরানুর স্বর্ণ জয়

news-details

ইমরানুর রহমান, ছবি : সংগৃহীত


শনিবার বাংলাদেশের অ্যাথলেটিকসের বিশেষ দিন ছিল। এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছেন বাংলাদেশের ইমরানুর রহমান। এশিয়ার মঞ্চে বাংলাদেশের অ্যাথলেটিকসে এটিই সবচেয়ে বড় সাফল্য। 

কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠানরত প্রতিযোগিতায় ৬০ মিটার দৌড়ে স্বর্ণপদক জিতে ইতিহাস গড়েছেন বাংলাদেশের বর্তমান দ্রুততম মানব ইমরানুর রহমান। তিনি সময় নিয়েছেন ৬.৫৯ সেকেন্ড। এর আগে বাংলাদেশের কেউ এ পর্যায়ে স্বর্ণ জিততে পারেননি।

আজ সকালেই প্রতিযোগিতার দ্বিতীয় দিনের হিটে প্রথম হয়ে সেমিফাইনালে উঠেছিলেন ইমরানুর। তখন তিনি সময় নেন ৬.৭০ সেকেন্ড।

তখন পর্যন্ত তার ব্যক্তিগত সেরা টাইমিং ছিল ৬.৬৪ সেকেন্ড। গত বছর বেলগ্রেডে বিশ্ব ইনডোর অ্যাথলেটিকসে এই টাইমিং করেন ইমরানুর।

গতকাল বিকেলে এশিয়াডের সেমিতে সময় নেন ৬.৬১ সেকেন্ড। ভাঙেন তার আগের রেকর্ড।

এরপর রাতে ফাইনালে সময় নেন ৬.৫৯ সেকেন্ড। এটি এখন তার ক্যারিয়ার সেরা টাইমিং।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন