• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, হাসপাতালে ১১৩৯ * সরকার কি চাইলে এখন রাষ্ট্রপতিকে সরিয়ে দিতে পারে? * রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনের রাস্তা অবরোধ * পদত্যাগ করতে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম * ১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ * জামায়াত আমিরের সাথে জাতিসঙ্ঘের আবাসিক সমন্বয়কের সাক্ষাৎ * পুলিশের ২৫২ এসআইকে অব্যাহতিতে রাজনৈতিক কারণ নেই : স্বরাষ্ট্র উপদেষ্টা * মাহফুজ আনামের কাছে প্রশ্ন: হাসিনা-মুজিবের দুঃশাসনের পার্থক্য কোথায়? * ইরানকে গোপন তথ্য দেয়ায় ৭ ইসরাইলি আটক * নিরাপত্তার স্বার্থে এখনই শীর্ষ নেতার নাম ঘোষণা করছে না হামাস

পাকিস্তানে পৃথক হামলায় ৫ সেনাসহ নিহত ১০

news-details

ছবি-সংগৃহীত


পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশের তিন জেলায় পৃথক তিনটি হামলায় নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য ও তিন শিশুসহ মোট ১০ জন নিহত হয়েছেন।  মঙ্গলবার (৯ জুলাই) লাক্কি মারওয়াত, উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় এসব হামলার ঘটনা ঘটে। খবর দ্যা ডনের।

পাকিস্তান সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর ওয়াজিরিস্তান জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের বন্দুকযুদ্ধ চলাকালে পাকিস্তান সেনাবাহিনীর ২৪ বছর বয়সী এক ক্যাপ্টেন নিহত হন।

এ সময় দুই জঙ্গিও নিহত হয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়েছে। জঙ্গি হামলায় সেনাবাহিনীর এক তরুণ কর্মকর্তা নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের আরেকটি বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর তিন সদস্য নিহত হয়েছে বলে আইএসপিআর জানিয়েছে।

অপর হামলার ঘটনাটি ঘটেছে লাক্কি মারওয়াত জেলায়। এখানে এক পুলিশ কর্মকর্তার গাড়িতে প্রাণঘাতী হামলা চালানো হয়েছে। ওই পুলিশ কর্মকর্তা পরিবারের সদস্যদের নিয়ে গাড়িতে করে যাচ্ছিলেন, তখন সিন্ধু মহাসড়কের কুররাম সেতুর কাছে অজ্ঞাত হামলাকারীরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে ওই পুলিশ কর্মকর্তাসহ পরিবাররটি চার সদস্য নিহত হন। 

 এক কর্মকর্তা জানিয়েছেন, ওই গাড়িতে থাকা দুই নারী বেঁচে গেছেন, তাদের শরীরে কোনো আঘাত লাগেনি।

তারা চিকিৎসার জন্য টিটারখেল থেকে পেশোয়ার যাচ্ছিলেন। ওই হামলাকারীরা হঠাৎ গাড়ির সামনে এসে তাদের লক্ষ্য করে নির্বিচার গুলিবর্ষণ করে। 

এতে হেড কনস্টেবল শহিদুল্লাহ (৩৭) ও তার ৮ থেকে ১২ বছর বয়সী তিন ভাগিনা গুরুতর আহত হয়। হাসপাতালে নেয়ার পথে তাদের সবার মৃত্যু হয়।

আহত আরেক শিশুকে পেশোয়ারে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে।

এ ঘটনার পর পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে এসে হামলাকারীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করে। কুররাম নদীর পাশে একটি ঘন বনের কাছে হামলার ঘটনাটি ঘটেছিল। 


আন্তর্জাতিক ডেস্ক

মন্তব্য করুন