• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, সমুদ্রবন্দরে বিশেষ সতর্কতা * রুয়েট শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার * হোয়াইটওয়াশ লজ্জা বাঁচাতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ * সার্ভারে ত্রুটি, বন্ধ মেট্রোরেল চলাচল

আমিরাতে শ্রমিক ও দুঃস্থদের জন্য বিনামূল্যে রুটির স্মার্ট মেশিন!

news-details

শ্রমিক ও দুঃস্থদের জন্য বিনামূল্যে রুটির স্মার্ট মেশিন!


শ্রমিক ও সুবিধাবঞ্চিত পরিবারগুলোর জন্য বিনামূল্যে রুটি সরবরাহের উদ্যোগ নিয়েছে সংযুক্ত আরব আমিরাত সরকার। ‘সবার জন্য রুটি’নামের উদ্যোগটি সফল করতে সংযুক্ত আরব আমিরাতজুড়ে স্মার্ট ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আওকাফ অ্যান্ড মাইনরস অ্যাফেয়ার্স ফাউন্ডেশনের (এএমএএফ) অধীনে মোহাম্মদ বিন রশিদ গ্লোবাল সেন্টার ফর এনডাউমেন্ট কনসালটেন্সি (এমবিআরজিসিইসি) গত শনিবার থেকে প্রকল্পটি চালু করেছে।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডাব্লিউএএম জানিয়েছে, এই ডিজিটাল উদ্যোগের লক্ষ্য হল- বেশ কয়েকটি আউটলেটে মোতায়েন করা স্মার্ট মেশিনের মাধ্যমে অভাবীদের তাজা রুটি সরবরাহ করা। আধুনিক ও টেকসই ডিজাইনের এই ভেন্ডিং মেশিনগুলো এমনভাবে প্রোগ্রামিং করা হয়েছে যে- মেশিনটি রুটি তৈরি করে তাৎক্ষণিক সরবরাহ করতে পারে।

খবরে বলা হয়, এই দাতব্য উদ্যোগটি আসওয়াক সুপারমার্কেটের সহযোগিতায় বাস্তবায়ন করেছে আমিরাত। দেশজুড়ে তাদের বিভিন্ন শাখায় এই ভেন্ডিং মেশিনগুলো বসানো হবে বলে জানা গেছে। 

প্রতিবেদনে আরও বলা হয়, মেশিনগুলো সহজেই ব্যবহার করা যায়। প্রয়োজনে যেকোনও ব্যক্তি ‘অর্ডার’ বোতাম টিপে কিছুক্ষণ অপেক্ষার পরে সদ্য তৈরি হওয়া তাজা রুটি পেতে পারেন। সূত্র: খালিজ টাইমস, গাল্ফ নিউজ, মিডল ইস্ট মনিটর


আন্তর্জাতিক ডেস্ক :

মন্তব্য করুন