• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

ঢাকা মেডিকেলে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক মা

news-details

ছবি: সংগৃহীত


ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) পাঁচ সন্তানের জন্ম দিলেন এক নারী। পাঁচজন নবজাতকের মধ্যে একটি ছেলে ও চারটি মেয়ে ছিল। চিকিৎসাধীন অবস্থায় এক মেয়ে নবজাতকের মৃত্যু হয়েছে। আর বাকি চার নবজাতককে ঢামেকের এনআইসিইউতে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সকালে লেবার ওয়ার্ডে নরমালে নরসিংদীর শিবপুর থেকে আসা মুনসুরা আক্তার একে একে পাঁচটি সন্তান জন্ম দেন।

লেবার ওয়ার্ডের ডিউটিরত চিকিৎসক ড. মাশরিমা মোর্শেদ মিশি জানান, নরসিংদী থেকে আসা এক নারীর ঢামেকে নরমাল ডেলিভারিতে একে একে পাঁচটি সন্তান প্রসব করে। এদের মধ্যে একটি ছেলে ৪টি মেয়ে। এর মধ্যে এক মেয়ে নবজাতক মারা যায়। তিনি আরও জানান, নবজাতকের মায়ের অবস্থা ভালো থাকলেও চার নবজাতকদের এনআইসিইউতে রাখা হয়েছে।

নবজাতকদের বাবা মামুন জানান, আমাদের গ্রামের বাড়ি নরসিংদী জেলা শিবপুর থানার বান্ধারিয়া গ্রামে। আমি সিএনজি চালাই। তিনি আরও জানান, প্রথমে শিবপুরে একটি ক্লিনিকে যাই। সেখান আমার স্ত্রীর গর্ভে ৫টি বাচ্চা রয়েছে বলে জানান চিকিৎসক।

পরে চিকিৎসকের পরামর্শে সকালে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে আমার স্ত্রী একে একে পাঁচ সন্তান প্রসব করেন এদের মধ্যে চারটি কন্যা সন্তান ও একটি পুত্র সন্তান। কিছুক্ষণ পরেই আমার একটি কন্যা সন্তান মারা যায়। চিকিৎসক জানিয়েছেন নবজাতকের ওজন খুবই কম। তাদেরকে এনআইসিইউতে রেখেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, নরসিংদীর শিবপুর থেকে আমাদের এখানে এক নারীর পাঁচ সন্তান ভূমিষ্ঠ হয়। পরে একটি বাচ্চা মারা যায়, চারটি বাচ্চা এনআইসিইউতে ভর্তি করা হয়েছে তাদের ওজন কম থাকায় নানা সমস্যা হচ্ছে। তাদেরকে এনআইসিইউতে রাখা হয়েছে। আমাদের সার্বিক চেষ্টা চলছে। বাচ্চাটির মায়ের অবস্থা ভালো আছে বলে জানান তিনি।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন