• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু * ব্রিটিশ এয়ার ফোর্সের বিমান বিধ্বস্তে পাইলট নিহত * বুরকিনা ফসোতে জান্তা সরকারের মেয়াদ বাড়ল আরও ৫ বছর * ফাঁদে ফেলে ইসরাইলি সেনাকে ধরে নিয়ে গেছে ফিলিস্তিনি যোদ্ধারা * এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ

৬৩ বছরের নারীর ডিম্বাশয় থেকে অপসারণ করা হলো ৩০.৫কেজির টিউমার

news-details

ছবি : সংগৃহীত


আবু ধাবিতে ৬৩ বছর বয়সী ফিলিপিনা লিমোর  ডিম্বাশয় থেকে একটি ৩০.৫ কেজি টিউমার অক্ষতভাবে অপসারণ করেছেন চিকিৎসকেরা। শেখ শাখবাউট মেডিকেল সিটিতে (SSMC) ম্যালিগন্যান্ট টিউমারের চিকিৎসা চলাকালীন মেডিকেল টিম টিউমারটি অপসারণ করতে সফল হয়েছে। দলটি ঘোষণা করেছে যে, প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের  অপারেশনের পর রোগী পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে। এসএসএমসি বলেছে যে, অপারেশনটি শেষ হতে দেড় ঘন্টা সময় নেয়। ডাঃ মহিউদ্দিন সৌদ এবং পিওরহেলথ নেটওয়ার্কের সদস্য এসএসএমসি হাসপাতালের প্রসূতি ও গাইনোকোলজি সার্জিক্যাল টিম দ্বারা গোটা অস্ত্রোপচারটি পরিচালিত হয়েছিল।

SSMC এর জারি করা একটি বিবৃতিতে, মেডিকেল টিম বলেছে: “এই আকারের (৩০.৫ কেজি) ডিম্বাশয়ের টিউমার অত্যন্ত বিরল হওয়া সত্ত্বেও, ১.৫ ঘন্টার অপারেশনটি দক্ষতার সাথে ডাঃ মহিউদ্দিন সৌদ এবং SSMC এর প্রসূতি ও স্ত্রীরোগ সংক্রান্ত [OB-GYN] সার্জিক্যাল টিম দ্বারা পরিচালিত হয়েছিল। চিকিৎসকদের গোটা টিম টিউমারটি একবারে  অপসারণের ফলে অপারেশনটি একটি দুর্দান্ত সাফল্য ছিল বলে মনে করছেন বিশেষজ্ঞরা এবং রোগী এখন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠছেন।

৬৩ বছর বয়সী  ফিলিপিনা একজন লিমুজিন চালক, সম্প্রতি তাকে  SSMC-তে জরুরী বিভাগে  ভর্তি করা হয়েছিল, তীব্র পেটের  ব্যথায় ভুগছিলেন তিনি । ২৩শে মার্চ ডাক্তারদের কাছে উপস্থিত হওয়ার আগে তিনি তিন বছরেরও বেশি সময় ধরে অসহ্য ব্যথা সহ্য করেছেন ।

সূত্র : গালফ নিউজ


আন্তর্জাতিক ডেস্ক:

মন্তব্য করুন