• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সীমান্তে হত্যাকাণ্ড পরিকল্পিত কিছু না, এটি দুর্ঘটনা : প্রধানমন্ত্রীর উপদেষ্টা * দেশের ২৪ শতাংশ বাসের ফিটনেস নেই : টিআইবি * বগুড়ায় নিখোঁজ ছাত্রের লাশ মিলল গোয়াল ঘরে * জলবায়ু উদ্বাস্তুদের রক্ষায় আইনি সংজ্ঞা প্রয়োজন * মেজর হাফিজকে কারাগারে পাঠানোর নির্দেশ * এখনো নেভেনি এস আলম সুগার মিলের আগুন * রাজধানীর কামরাঙ্গীরচরে হোটেল-রেস্তোরাঁয় অব্যবস্থাপনা, আটক ২৪ * গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ * শিক্ষক রাজনীতি বন্ধে আচরণবিধি তৈরি করছে মন্ত্রণালয় * উপজেলা নির্বাচনে অংশ নিলে আজীবন বহিষ্কার : বিএনপি‘র হাইকমান্ড

৪১৫ রানের টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ওয়েস্ট ইন্ডিজের হার ১১ রানে

news-details

ছবি : সংগৃহীত


টি-টোয়েন্টির বিনোদন সবটুকুই পেলেন হোবার্টের দর্শকরা। দুই দলই দুইশর ওপর রান করলো। কিন্তু একটি দলকে তো হারতে হবে। সেই হারা দলটির নাম ওয়েস্ট ইন্ডিজ।

হোবার্টে ৪১৫ রানের হাইস্কোরিং এক ম্যাচে ক্যারিবীয়দের ১১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেছে ১-০'তে।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ডেভিড ওয়ার্নারের বিধ্বংসী এক ফিফটিতে ৭ উইকেটে ২১৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।

ওয়ার্নার ৩৬ বলে খেলেন ৭০ রানের ইনিংস, যে ইনিংসে ১২টি বাউন্ডারি আর একটি ছক্কা হাঁকান এই ওপেনার। আরেক ওপেনার জশ ইংলিশ করেন ২৫ বলে ৩৯।

এরপর অধিনায়ক মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিসরা সুবিধা করতে না পারলেও ছয় নম্বরে নেমে টিম ডেভিড খেলে দেন ১৭ বলে ৩৭ রানের হার না মানা ইনিংস। ডেভিডের ইনিংসে ৪টি বাউন্ডারির সঙ্গে ছিল দুটি ছক্কা। এছাড়া ম্যাথু ওয়েডের ব্যাট থেকে আসে ১৪ বলে ২১।

ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ৩টি উইকেট পেলেও খরচ করেন ৪২ রান। আলজেরি জোসেফের ২ উইকেট নিতে লাগে ৪৬ রান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১১তম ওভারেই দলীয় ১০০ পূরণ করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ৫১ বলে ৮৯ রান তুলে দেন দুই ওপেনার ব্রেন্ডন কিং আর জনসন চার্লস। কিং ৩৭ বলে ৭ চার আর ১ ছক্কায় করেন ৫৩ রান। চার্লস ২৫ বলেই করেন ৪২, হাঁকান ৬টি বাউন্ডারি আর একটি ছক্কা।

এরপর অবশ্য নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। তবে যারাই মাঠে এসেছেন, বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলার চেষ্টা করেছেন। নিকোলাস পুরান ১৭ বলে ১৮ রানের ইনিংসে ২ ছক্কা, অধিনায়ক রভম্যান পাওয়েল ৫ বলে ১৪ রানে ২ ছক্কা হাঁকান। শাই হোপ ৮ বলে ৩ বাউন্ডারিতে করেন ১৬।

শেষ দুই ওভারে ক্যারিবীয়দের দরকার ছিল ৪০ রান। জেসন হোল্ডার চেষ্টা করেছেন। ফলে শেষ ওভার পর্যন্ত জিইয়ে ছিল লড়াই। তবে ১৫ বলে ৩ চার আর ২ ছক্কায় শেষ পর্যন্ত ৩৪ রানে অপরাজি থাকলেও হোল্ডার দলকে জেতাতে পারেননি। ৮ উইকেটে ২০২ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

হাইস্কোরিং এই ম্যাচেও দারুণ বল করেছেন অসি লেগস্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিনি নেন ৩টি উইকেট। ২০ রানে ২ উইকেট শিকার মার্কাস স্টয়নিসের।


স্পোর্টস ডেস্ক

মন্তব্য করুন