• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জলবায়ু উদ্বাস্তুদের রক্ষায় আইনি সংজ্ঞা প্রয়োজন * মেজর হাফিজকে কারাগারে পাঠানোর নির্দেশ * এখনো নেভেনি এস আলম সুগার মিলের আগুন * রাজধানীর কামরাঙ্গীরচরে হোটেল-রেস্তোরাঁয় অব্যবস্থাপনা, আটক ২৪ * গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ * শিক্ষক রাজনীতি বন্ধে আচরণবিধি তৈরি করছে মন্ত্রণালয় * উপজেলা নির্বাচনে অংশ নিলে আজীবন বহিষ্কার : বিএনপি‘র হাইকমান্ড * ইউক্রেনে মার্কিন আব্রামস ট্যাংক ধ্বংস করে রুশ সেনাদের কৌতুক * আওয়ামী লীগের শিক্ষা বাজেট বিএনপির জাতীয় বাজেটের চেয়ে বেশি: শিক্ষামন্ত্রী * হ্যারিসের সঙ্গে গ্যান্টজের বৈঠক, নেতানিয়াহুকে সরানোর মার্কিন ইঙ্গিত!

ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী পপিকে বিজয়ী ঘোষণা

news-details

ছবি: সংগৃহীত


ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে স্থগিত ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিলুফার আনজুম পপি বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৫৪ হাজার ৪৯১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ৫৬৬ ভোট।

শনিবার (১৩ জানুয়ারি) গৌরীপুরের এই কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলে বিকাল ৪টা পর্যন্ত। এরপর বিকেল ৫টার দিকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

ময়মনসিংহ-৩ আসনের এই কেন্দ্রে মোট ভোট পড়েছে ১৬৭৬ ও বাতিল ভোট ছিল ১৫টি।

উল্লেখ্য রোববার (৭ জানুয়ারি) জাতীয় সংসদ নির্বাচনে গৌরীপুর উপজেলার শাবানহাটি ইউনিয়নের ভালুকপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ওইদিন স্থানীয় প্রশাসন ভোটগ্রহণ স্থগিত করে দেয়। পরে নির্বাচন কমিশন ১৩ জানুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে।

নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও সাবেক ছাত্রলীগ নেতা প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। তিনি ২০২২ সালের শেষ দিকে আওয়ামী লীগের গৌরীপুর উপজেলার সম্মেলনে সভাপতি হিসেবে নির্বাচিত হন। তার শ্বশুর অ্যাডভোকেট জহিরুল হক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

পপির নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলিয়ে আসছেন। দলের মনোনয়ন না পেয়ে পরিবহন মালিক সমিতির এ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই আসন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হাসান অনু কেটলি প্রতীকে ৯ হাজার ২৩০ ভোট পেয়েছেন। আরেক আওয়ামী লীগ নেতা নাজনীন আলম পেয়েছেন ২ হাজার ২৫১ ভোট।

ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণার মধ্য দিয়ে দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯টির ফল প্রকাশ পেল। এর মধ্যে ২২৩টি আসনে জয় পেল ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থীরা। এবার রেকর্ড ৬২ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন, যাদের মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এর বাইরে জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এবং বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয় পেয়েছে। আর নওগাঁ-২ আসনের একজন প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন