• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* সীমান্তে হত্যাকাণ্ড পরিকল্পিত কিছু না, এটি দুর্ঘটনা : প্রধানমন্ত্রীর উপদেষ্টা * দেশের ২৪ শতাংশ বাসের ফিটনেস নেই : টিআইবি * বগুড়ায় নিখোঁজ ছাত্রের লাশ মিলল গোয়াল ঘরে * জলবায়ু উদ্বাস্তুদের রক্ষায় আইনি সংজ্ঞা প্রয়োজন * মেজর হাফিজকে কারাগারে পাঠানোর নির্দেশ * এখনো নেভেনি এস আলম সুগার মিলের আগুন * রাজধানীর কামরাঙ্গীরচরে হোটেল-রেস্তোরাঁয় অব্যবস্থাপনা, আটক ২৪ * গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ * শিক্ষক রাজনীতি বন্ধে আচরণবিধি তৈরি করছে মন্ত্রণালয় * উপজেলা নির্বাচনে অংশ নিলে আজীবন বহিষ্কার : বিএনপি‘র হাইকমান্ড

প্রধান নির্বাচকের পদ থেকে নান্নু আউট, লিপু ইন

news-details

ফাইল ছবি


জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নুর মেয়াদ শেষ হয়েছে ২০২৩ সালের ৩১ ডিসেম্বরেই। তবে এরপরে নতুন কমিটি ঘোষণা না করায় দায়িত্ব পালন করে যাচ্ছিলেন তিনি।

এর আগেও মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে চুক্তি করার ঘটনা আছে। তাই নান্নু অধ্যায়ের পরিসমাপ্তি হয়ে যাবে, সেটা বলা যাচ্ছিল না।

কিন্তু শেষ পর্যন্ত তেমনটাই হলো। প্রধান নির্বাচক হিসেবে নান্নুর সঙ্গে আর নতুন করে চুক্তি করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে।

২০১৬ সালে ফারুক আহমেদ দায়িত্ব ছাড়লে মিনহাজুল আবেদিন নান্নু জাতীয় দলের প্রধান নির্বাচক হন। এরপর বারকয়েক মেয়াদ বেড়েছে তার। প্রায় আটটি বছর ছিলেন এই দায়িত্বে।

নান্নুর মেয়াদে জাতীয় দলের অনেক সাফল্য আছে। তবে দীর্ঘদিন প্রধান নির্বাচকের পদে একই ব্যক্তি থাকায় সমালোচনাও কম ছিল না। অবশেষে নান্নু অধ্যায়ের পরিসমাপ্তি ঘটলো।

এদিকে নির্বাচক প্যানেল থেকে বাদ পড়েছেন হাবিবুল বাশারও। তবে টিকে গেছেন আব্দুর রাজ্জাক। তার সঙ্গে প্যানেলে যুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার হান্নান সরকার।


স্পোর্টস ডেস্ক

মন্তব্য করুন