• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* বুরকিনা ফসোতে জান্তা সরকারের মেয়াদ বাড়ল আরও ৫ বছর * ফাঁদে ফেলে ইসরাইলি সেনাকে ধরে নিয়ে গেছে ফিলিস্তিনি যোদ্ধারা * এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, সমুদ্রবন্দরে বিশেষ সতর্কতা * রুয়েট শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

কুড়িলে পোশাক শ্রমিকদের অবরোধ, যানজটে স্থবির ঢাকা

news-details

ছবি : সংগৃহীত


কুড়িলে গার্মেন্টস শ্রমিকদের অবরোধের কারণে একপাশের রাস্তায় গাড়ি নেই। অন্যপাশে তীব্র যানজট লেগে আছে। ছবি: সৈকত দেব।

বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। ফলে কুড়িল বিশ্বরোডকে ঘিরে থাকা সবগুলো সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (১৫ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কুড়িল ফ্লাইওভারের নিচের সড়ক অবরোধ করেন জোয়ার সাহারার জমজম রোডের ইউরো জোন ফ্যাশনস লিমিটেডের শ্রমিকরা।

দেওয়া হয়নি বকেয়া বেতনও। কোনো সুরাহা না হওয়ায় বিক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমেছেন তারা।

সরেজমিনে দেখা গেছে, বাড্ডা থেকে কুড়িল পর্যন্ত বাসগুলো দাঁড়িয়ে রয়েছে। যাত্রীরা বিকল্প পথ ব্যবহার করছেন।

অনেকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। কুড়িল চৌরাস্তায় গার্মেন্টস শ্রমিকদের অবরোধের কারণে এই মুহূর্তে কুড়িল হতে ঢাকা ইনকামিং-আউটগোয়িং দুইদিকেই যানচলাচল বন্ধ রয়েছে। ফলে খিলক্ষেত থেকে প্রগতি সরণিগামী রাস্তায় যানজট দেখা দিয়েছে। যানবাহনের চাপ বাড়ছে ৩০০ ফিটের দিকেও।

ভুক্তভোগী নাহিদ হাসান জানান, এই সড়কে প্রতিদিনই তীব্র যানজট সৃষ্টি হয়। এর ওপর কুড়িলে শ্রমিকদের অবরোধ। এ কারণে যানজটের সৃষ্টি হয়েছে। আজ ভোগান্তি কয়েকগুণ বেশি। রাস্তায় সব মানুষ হেঁটে হেঁটেই যাচ্ছে।

গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসানুজ্জামান মোল্যা জানান, বেতন ভাতা ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামক একটি গার্মেন্টসের শ্রমিকরা কুড়িল ফ্লাইওভারের নিচের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন। কোনও ধরনের বিশৃঙ্খলা যেন না সৃষ্টি হয়, এর জন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন