• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

বেলারুশের সঙ্গে রাশিয়ার পারমাণবিক অস্ত্রের মহড়া

news-details

ছবি-সংগৃহীত


রাশিয়া আবারো কৌশলগত পারমাণবিক অস্ত্রের মহড়া চালাচ্ছে। এবার বেলারুশের সঙ্গে যৌথভাবে এ মহড়া চালানো হচ্ছে বলে ঘোষণা দিয়েছে রুশ সশস্ত্র বাহিনী।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এটা হবে তাদের পারমাণবিক অস্ত্রের দ্বিতীয় মহড়া। খবর রয়টার্স ও তাসের।

এর আগে মার্কিন হামলার হুমকির পর পারমাণবিক অস্ত্রের মহড়া চালায় রাশিয়া। 

এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সিদ্ধান্তে দুই দেশের সেনাবাহিনীকে পারমাণবিক অস্ত্রের প্রশিক্ষণ দিতে এবং এসব মারণাস্ত্রগুলো সার্বক্ষণিক প্রস্তুত রাখতে এ যৌথ মহড়ার আয়োজন করা হয়েছে।

এতে আরো বলা হয়, রাশিয়া এবং বেলারুশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব হুমকির মুখে পড়লে আমরা পারমাণবিক অস্ত্র ব্যবহারে পিছপা হবো না। 

সম্প্রতি মার্কিন ও ইউরোপীয়দের অত্যাধুনিক অস্ত্র দিয়ে রাশিয়ার ভেতরে হামলা শুরু করেছে ইউক্রেন। এ ঘটনার পরই পুতিন বেলারুশকে সঙ্গে নিয়ে পারমাণবিক অস্ত্রের এ মহড়া শুরু করার নির্দেশ দেন। 


আন্তর্জাতিক ডেস্ক

মন্তব্য করুন