• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

news-details

ছবি : সংগৃহীত


নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আগের ম্যাচগুলোতে দাপট দেখিয়েছে পেসাররা। টস জয়ী দলের পক্ষেই জয়ের পাল্লা ভারি থেকেছে। যদিও ভারত এবং পাকিস্তান ম্যাচের হিসেব ভিন্ন। সেখানেও পাকিস্তানের জয় প্রায় নিশ্চিত ছিল; কিন্তু নিজেদের দোষেই হেরেছে তারা।

আজ সেই একই স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হলো বাংলাদেশ। এই ম্যাচেও টস একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। সেই টস ভাগ্যটা গেলো দক্ষিণ আফ্রিকার পক্ষে। টানা তিন ম্যাচেই টস জিতলেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। বাংলাদেশ ফিল্ডিং করবে।

দক্ষিণ আফ্রিকা এই মাঠেই তাদের প্রথম দুটি ম্যাচ খেলেছে। শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতেছিলো তারা এবং ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রতিপক্ষকে ধ্বসিয়ে দিয়েছিলো পেসারদের দিয়ে। অন্যদিকে টেক্সাসের ডালাসে প্রেইরি ভিউ স্টেডিয়ামে কষ্টার্জিত হলেও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ।

আজ এগিয়ে যাওয়ার লড়াই। দক্ষিণ আফ্রিকা জিতলে সুপার এইট তাদের অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে বাংলাদেশ জিততে পারলে সুপার এইটের পথে এগিয়ে যাবে।


স্পোর্টস ডেস্ক

মন্তব্য করুন