• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

নিরাপত্তা বাড়াতে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

news-details

ছবি: সংগৃহীত


ব্যবহারকারীর নিরাপত্তা বাড়াতে হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার চালু করেছে। যা ব্যবহারকারীদের লিঙ্ক করা ডিভাইসে তাদের চ্যাট লক করে রাখার সুবিধা দেবে। 

এর মাধ্যমে আপনার ফোন অন্য ডিভাইসের সঙ্গে সংযুক্ত থাকলেও আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটগুলো নিরাপদ থাকবে এবং অননুমোদিত ব্যবহারকারীরা ওই চ্যাট ব্যবহার করতে পারবে না। 

নতুন এই ফিচারটি বর্তমানে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ২.২৪.১১.৯-এ লিঙ্ক করা ডিভাইসের প্রধান স্ক্রিনে একটি পৃথক "লকড চ্যাট" ফোল্ডার তৈরি করে পরীক্ষা করা হচ্ছে।  এর ফলে বিদ্যমান লিঙ্ক করা ডিভাইসে চ্যাট লক পিন কাজ করবে না এবং ব্যবহারকারীদের লক করা চ্যাট অ্যাক্সেস করার জন্য প্রাথমিক ডিভাইস সেটিংস থেকে একটি নতুন গোপন কোড তৈরি করতে হবে।

আরেকটি খবর হলো, ব্যবহারকারীদের শুধুমাত্র তাদের প্রাথমিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিভাইসে একটি গোপন কোড সেটআপ করতে হবে। আর এর মাধ্যমে লিঙ্কযুক্ত সব ডিভাইসের সঙ্গে অ্যাকউন্টটি সংযুক্ত হবে।  এর জন্য নতুন করে একাধিক কোড সেটআপ করার প্রয়োজন পড়বে না।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন