• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু * ব্রিটিশ এয়ার ফোর্সের বিমান বিধ্বস্তে পাইলট নিহত * বুরকিনা ফসোতে জান্তা সরকারের মেয়াদ বাড়ল আরও ৫ বছর * ফাঁদে ফেলে ইসরাইলি সেনাকে ধরে নিয়ে গেছে ফিলিস্তিনি যোদ্ধারা * এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ

রুমায় ব্যাংক লুট : এখনও সন্ধান মেলেনি ‘অপহৃত’ ম্যানেজারের

news-details

ছবি : সংগৃহীত


অপহরণের ৩৬ ঘণ্টা পরও সন্ধান মেলেনি বান্দরবানের রুমা উপজেলায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন রাসেলের।

সোনালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত সহকারী জেনারেল ম্যানেজার ওসমান গণি জানান, আমরা অনেক চেষ্টা করেও নিজাম উদ্দিন রাসেলের কোনও সন্ধান পাচ্ছি না। নিজাম উদ্দিনের পরিবারের পক্ষ থেকেও বিভিন্ন মাধ্যমে সন্ত্রাসীদের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলে জেনেছি। তবে তারাও এখনও তার কোনও হদিস পায়নি।

এদিকে, ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনের অপহরণের প্রতিবাদে রুমা উপজেলায় কর্মরত সোনালী ব্যাংকের সকল কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে। বুধবার (০৩ এপ্রিল) থেকে এই কর্মবিরতি শুরু হয়। ব্যাংক ম্যানেজার মুক্তি না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানা গেছে।

ব্যাংক ম্যানেজারকে উদ্ধার এবং সন্ত্রাসীদের গ্রেফতার করতে বুধবার ভোর থেকে রুমার দুর্গম পয়েন্টগুলোতে সেনাবাহিনী, পুলিশ ও অন্যান্য বাহিনীর যৌথ সমন্বয়ে অভিযান চলছে।   

অন্যদিকে, রুমায় সোনালী ব্যাংক এবং থানচির সোনালী ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলার পর বুধবার সন্ধ্যা থেকে জেলা সদরের সোনালী ব্যাংকে বাড়তি পুলিশ মোতায়েনের মধ্য দিয়ে ব্যাংকিং কার্যক্রম চলছে।

এর আগে, গত মঙ্গলবার (০৩ এপ্রিল) রাতে রুমা উপজেলা সদরে অবস্থিত সোনালী ব্যাংকে হামলা, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। পরদিন বুধবার দুপুরে রুমার পার্শ্ববর্তী থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের ভেতরে গুলি ছুড়তে ছুড়তে আবারও হামলা চালায় অস্ত্রধারী সন্ত্রাসীরা।

থানচি উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন জানান, সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট ভাঙতে না পারলে সোনালী ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ১৫ লাখ টাকা এবং কৃষি ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ৫-৭ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গুলি করতে করতে বেরিয়ে যায়।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন