• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

সীমান্তে বন্য হাতির আক্রমণ বিষয়ে বিজিবি - বিএসএফ পতাকা বৈঠক

news-details

ছবি: সংগৃহীত


বর্ডার গার্ড বাংলাদেশ এর ময়মনসিংহ সেক্টরের আওতাধীন ৩টি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা) সাম্প্রতিক সময়ে বন্য হাতির অনুপ্রবেশ ও আক্রমণ হতে সীমান্তবর্তী জনসাধারণের জানমাল ও ফসল রক্ষার্থে বিজিবির সংশ্লিষ্ট বিওপিসমূহ প্রতিপক্ষ বিএসএফ এর ক্যাম্পের সাথে আজ বৃহস্পতিবার মোট ২৬টি স্থানে পতাকা বৈঠকের আয়োজন করে। এছাড়াও গতকাল এতদবিষয়ে সংশ্লিষ্ট এলাকার সাধারণ জনসাধারণকে সাথে নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করা হয়। 

উক্ত পতাকা বৈঠকে ভারত হতে আগত বন্য হাতির উপদ্রব বৃদ্ধি পাওয়া, বন্য হাতির আক্রমণে কয়েকজন বাংলাদেশী নাগরিক হতাহত হওয়া, হাতি কর্তৃক ফসলি জমির পাকা ধান নষ্ট করা, জনবসতি এলাকায় প্রবেশ করে গাছপালা ও বাড়ি-ঘরের ক্ষয়ক্ষতি সাধন করার বিষয়টি উত্থাপন করে এ বিষয়ে প্রতিরোধমূলক প্রয়োজনীয় কার্যকরী ব্যবস্থা গ্রহেণের জন্য অনুরোধ জানানো হয়। এ ব্যাপারে বিএসএফ কোম্পানী/ক্যাম্প কমান্ডারগণ যথাযথ কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট অন্যান্য সমস্যা নিরসনকল্পে উভয়পক্ষের সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে আলোচনা করা হয়। 


প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন