• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* প্রচণ্ড মাথাব্যথা হতে পারে স্ট্রোকের লক্ষণ * চলচ্চিত্র পরিচালক শফিক হাসান গ্রেফতার * উপনির্বাচনের ফলাফল: মহাজোট ৪, জাতীয় পার্টি ১, স্বতন্ত্র ১ * জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্কিল-বেইজড কোর্সের ভর্তি কার্যক্রম শুরু * সাজা শেষে ভারত থেকে ফিরলেন ৩ বাংলাদেশি নারী * বাংলাদেশে বিদ্যুৎ রফতানি, আপত্তি জানিয়ে আদানির নামে কলকাতায় মামলা * মিয়ানমারে জরুরি অবস্থার সময় বাড়াল জান্তা * চ্যাটজিপিটির লেখা সনাক্ত করতে সফটওয়্যার চালু * ইবি শিক্ষার্থী সানির লেখা উপন্যাসের মোড়ক উন্মোচন * যুক্তরাষ্ট্র বা জার্মানির ট্যাঙ্ক ধ্বংস বা জব্দ করতে পারলেই ৫০ লাখ রুবল পুরস্কার

লালমনিরহাটে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

news-details

ছবি: সংগৃহীত


লালমনিরহাটের পাটগ্রাম মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম পৌর এলাকার পোস্ট অফিস পাড়ায় নিজ বাসার সামনে এ ঘটনা ঘটে।

নিহত ওয়াজেদ আলী পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুলের আপন মামা। তিনি দুই ছেলে ও এক মেয়ের বাবা।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম রসূলগঞ্জ (পোস্ট অফিস পাড়া) বাজার থেকে পায়ে হেঁটে নিজ বাসায় ফিরছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালের নেওয়ার পথেই তিনি মারা যান।

স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম জানান, ওয়াজেদ আলী কলেজের চাকরি থেকে অবসর নেওয়ার পর বেশির ভাগ সময় বাসাতেই কাটাতেন। তিনি অনেক ভালো মানুষ ছিলেন। তার সঙ্গে কারও কোনো দ্বন্দ্ব বা পূর্বশত্রুতা ছিল বলেও তাদের জানা নেই।

এ ব্যাপারে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল জানান, তার মামা এম ওয়াজেদ আলী সজ্জন ব্যক্তি ছিলেন। তিনি উপজেলার সব ধরনের প্রগতিশীল ও মানব কল্যাণমূলক কাজের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তার সঙ্গে কোনোদিন কোনো মানুষের বাকবিতণ্ডাও হয়নি। দুর্বৃত্তরা কেন তার মামাকে হত্যা করল, তা তারা বুঝে উঠতে পারছেন না।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, হত্যাকাণ্ডের কোনো কারণ এখনো জানা যায়নি। এর কারণ উদঘাটনসহ হত্যাকারীদের শনাক্ত করতে পুলিশ কাজ শুরু করেছে।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন