• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* বগুড়ায় থানায় হামলা করে পুলিশকে মারপিট, নুরুর ৬ দিনের রিমান্ড * ‘হয়রানির উদ্দেশ্যে নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা করা হয়েছে’ * ‘ডা. জাফরুল্লাহ ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর’ * মালয়েশিয়ায় ২ মাস ধরে মর্গে পড়ে আছে প্রবাসীর লাশ * প্রাণ বাাঁচাতে বাংলাদেশে মিয়ানমারের আরো ১২ সেনা * তীব্র দাবদাহে ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি * সরকারের অব্যবস্থাপনা ও উদাসীনতা সড়ক দুর্ঘটনার মূল কারণ: ফখরুল * নেতানিয়াহুর দাপট হিটলারকেও ছাড়িয়ে যাবে : ওবায়দুল কাদের * উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করল বিএনপি * ঈদের পরই দাম বাড়ল সয়াবিন তেলের

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে ৭ম শ্রেণীর ছাত্র নিহত

news-details

ছবি : সংগৃহীত


মাছঘাট দখল নিয়ে লক্ষ্মীপুরে রায়পুরের মিয়ারহাট এলাকায় আওয়ামী লীগের দু-পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ৭ম শ্রেণির শিক্ষার্থী রাসেল হোসেন নিহত ও  ১০ জন আহত হয়েছে। নিহত রাসেল হোসেন এলকে উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ও দক্ষিণ চরংশী এলাকার মনির হোসেন ভুট্টু ব্যাপারীর ছেলে।

বুধবার সকালে দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল রাহুল ও ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও আওয়ামী লীগের কর্মী নজরুল ইসলাম সমর্থকদের মধ্যে ওই এলাকায় এ সংঘর্ষ হয়। এঘটনায় আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুুল, রাকিব হোসেন, সুমন হোসেন ও মিনহাজুল ইসলামকে আটক করে পুলিশ। এঘটনার পর এলাকায় দু-পক্ষের উত্তেজনা রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তার, মাছঘাট দখল ও ভাগবাটোয়ারা নিয়ে বুধবার সকালে মিয়ারহাটের রাহুল মাছঘাটে ইউপি সদস্য নজরুল ইসলামের ভাই বাবুল ব্যাপারীর সাথে আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলের মাছঘাটের ম্যানেজার ফারুক ক্বারীর  কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দু-পক্ষের মধ্যে হাতহাতির ঘটনা ঘটে। এর জের ধরে দু-পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়।

এসময় এলকে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাসেল হোসেন, রুহুল আমিন, বাবুল ব্যাপারী, ফারুক ক্বারী, মিনজাহুল ইসলাম ও রাকি হোসেনসহ অন্তত ১০ জন গুরুতর আহত হয়।  আহতদের মধ্যে সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায় স্কুল শিক্ষার্থী রাসেল হোসেন। এছাড়া অপর আহতদের উদ্ধার করে রায়পুর ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এঘটনায় আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলসহ আটককৃতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সড়কের গাছের গুড়ি ফেলে বিক্ষোভ করে এলাকাবাসী। সংঘর্ষের খবর পেয়ে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে স্থানীয়রা অভিযোগ করে বলেন, শাহজালাল রাহুল ও ইউপি সদস্য নজরুল ইসলামের মধ্যে মাছঘাট দখল, ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এসব নিয়ে দু-পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মোল্লা জানান, শাহজালাল রাহুল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও ইউপি সদস্য নজরুল ইসলামও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।  মাছঘাট দখল নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মাছঘাট দখল ও আধিপত্য বিস্তার নিয়ে দু-পক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। এঘটনায় শাহজালাল রাহুলসহ ৪ জনকে আটক করা হয়েছে। নিহত রাসেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।


এনএনবিডি ডেস্ক:

মন্তব্য করুন