• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* প্রাণ বাাঁচাতে বাংলাদেশে বিজিপির আরো ১৩ সদস্য * ফরিদপুরে গণপিটুনিতে দুই ভাইয়ের মৃত্যু * ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির আভাস * ইরানে পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল * উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিলেই আজীবন বহিষ্কার * চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু * পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ আটক ২৩ * ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু * পরিচয় গোপন করে কারাভোগ, দুইজনের কারাদণ্ড * দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা প্রস্তুত আছি : সেনাপ্রধান

যুক্তরাষ্ট্রে উৎসবের আমেজে ৫০ কিশোরীর হিজাব পরিধান শুরু

news-details

উৎসবের আমেজে ৫০ কিশোরীর হিজাব পরিধান শুরু


যুক্তরাষ্ট্রের শিকাগোতে আনুষ্ঠানিকভাবে হিজাব পরিধান শুরু করেছে অন্তত ৫০ জন কিশোরী। শহরটির অরল্যান্ড পার্ক মসজিদে উৎসবের আমেজে তারা হিজাব পরা শুরু করে।

স্থানীয় সময় মঙ্গলবার আড়ম্বর এ হিজাব উৎসবটি অনুষ্ঠিত হয়। উৎসবে অংশ নেয়া কিশোরীরা পোশাক-পরিচ্ছদে এখন থেকে ইসলামী ফ্যাশন অনুসরণ করবে বলে সংকল্প করেছে।

সুন্দর এ হিজাব উৎসবের আয়োজন করে সেখানকার ইসলামিক সেন্টার। কয়েক পর্বের এই আনন্দ উৎসবে প্রথমবার হিজাব পরিহিতা কিশোরীদের বেশ উৎফুল্ল ও উচ্ছ্বসিত দেখা যায়। এসব কিশোরীর বেশিরভাগ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্কুলের ছাত্রী।

পশ্চিমের দেশগুলোতে হিজাব পরিধানের সিদ্ধান্তটি বেশ চ্যালেঞ্জের। হিজাব পরিহিতা মুসলিম কিশোরী ও নারীরা শিক্ষাকেন্দ্র-কর্মক্ষেত্রসহ প্রায় সব জায়গায় নেতিবাচক পরিস্থিতির মুখোমুখি হন।

কোমলমতি কিশোরীদের হিজাব পরিধানে উদ্বুদ্ধ করার পাশাপাশি ইসলামিক সেন্টার এই উৎসবের আয়োজন করেছে তাদের মধ্যে এই বার্তা দেয়ার জন্য যে, চ্যালেঞ্জিং এ সিদ্ধান্ত কোনো কিশোরী একা নেয়নি; বরং তার সাথে আরো অনেকেই আছে। হিজাব পরিধানের সম্মিলিত এই উদ্যোগ তাদের মনোবল বাড়াবে বলে ইসলামিক সেন্টার বিশ্বাস করে।

লাইফস্টাইল

মন্তব্য করুন