• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত * আগামীকাল পবিত্র ঈদুল আজহা * সৌদি আরবে জর্ডান ও ইরানের ১৯ হজযাত্রীর মৃত্যু * শুভেচ্ছা * ফ্রিজে গরুর মাংস পাওয়ায় মধ্যপ্রদেশে ১১ মুসলিমের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ * সেন্টমার্টিন পরিস্থিতি নিয়ে ছাত্রশিবিরের উদ্বেগ প্রকাশ * সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে পদদলিত হয়ে দুই শিশুর মৃত্যু * মৌসুমের শুরুতেই দুই বিভাগে ভারী বৃষ্টি ও বন্যার শঙ্কা * গাজার দক্ষিণে কৌশলগত যুদ্ধবিরতি ইসরাইলের * সোনালী ব্যাংককে ১ কোটি রুপি জরিমানা ভারতের কেন্দ্রীয় ব্যাংকের

মানারাত স্কুলের মাঠ দখলের প্রতিবাদে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা, যে কোনো মূল্যে রক্ষার অঙ্গীকার

news-details

ছবি : মানারাত স্কুল এ্যান্ড কলেজ শিক্ষার্থীদের মানববন্ধনের একাংশ


রাজধানীর গুলশানের মানারাত স্কুল ও কলেজের মাঠ দখলের প্রতিবাদে এবার ফুঁসে উঠেছে  প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।  মানারাত স্কুল বাঁচাও আগামীর প্রজন্ম বাঁচাও শ্লোগানে মানববন্ধন করেছে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে  ১১টার দিকে  ঘৃণ্য ষড়যন্ত্র রুখতে  তাদের প্রাণের প্রতিষ্ঠানটির সামনে মানববন্ধন  করে  তারা।

মানববন্ধনে  প্রতিবাদে অংশ নিয়ে মানারাত কলেজের একাদশ শ্রেণির   (এ লেভেল) ছাত্র  সাফওয়ান আহমেদ বলেন, আমরা কোন আমরা কোনোভাবে এই মাঠ নিতে দিবো না। এই স্কুল ও কলেজের অনেক শিক্ষার্থী বিশ্বের অনেক গুরু্তবপূর্ণ জায়গায় কাজ করছে।  আমরা সেই  বার্তাটি দিতে এসেছি। মাঠ রক্ষায় প্রয়োজনে আমর আরও কর্মসূচি দিবো। তবুও খেলার মাঠ ছাড়বো না।

মানববন্ধনে প্রতিষ্ঠানটির  একাদশ দ্বিতীয় (এ লেভেল-২) ছাত্র তাহসিন রহমান বলেন,   আমাদের এই মাঠকে দেয়া মানে আমাদের বাড়ির একটি অংশ দিয়ে দেয়া। আমরা তা করতে পারি না।  আমরা এই মাঠে ছোটবেলা থেকে খেলাধূলা করি হামাগুরি দেই, আমরা এই মাঠ নষ্ট হতে দিবো না। এটি আমাদের সত্তার সঙ্গে জড়িয়ে আছে। তাই কোনোভাবে আমরা এটি থেকে শিক্ষার্থীদের বঞ্চিত হতে দিবো না।  মাননীয় প্রধানমন্ত্রী ও মেয়রের কাছে আকুল আবেদন আমাদের স্মৃতিজড়িত এই মাঠটি নিতে দিবেন না।




বিদ্যালয়টির ক্ষুদে শিক্ষার্থীরা  মানববন্ধনে অংশ নিয়ে একটি প্ল্যাকার্ড প্রদর্শন করতে থাকেন, যাতে লেখা ছিল ‘This is a Field which represents every students own story’, `We are the future of Bangladesh’ , `We can not loose our field’  ‘প্রতিটি ছাত্রছাত্রীর নিজের গল্পগুলো ধারণ করে রেখেছে এই মাঠ, এই গল্পগুলো কি হারিয়ে ফেলা যায়?  সহ নানারকম প্রতিবাদী  লেখা।  তারা সমস্বরে  শ্লোগান দিয়ে বলতে থাকেন ‘আমাদের মাঠ দিবো না’ আমাদের মাঠ দিবো না।

মানববন্ধনে অংশ নিয়ে সাবেক ছাত্র তাহসিন হাসান বলেন, স্কুলের মাঠে যেন  বিশ্ববিদ্যালয় বা অন্য  কারো অনুপ্রবেশ না ঘটে। মাঠটিতে স্কুলের প্লে গ্রুপের শিক্ষার্থীরা সহ অন্যান্য শিক্ষার্থীরা নিয়মিত খেলাধূলা করে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র সবসময় খেলার মাঠের পক্ষে। তিনি বনানীতেও একটি খেলার মাঠ করেছেন। সেজন্য এই মাঠটি যেন নষ্ট করা না হয় প্রধানমন্ত্রী ও মেয়রকে সেই অনুরোধ করছি।

এছাড়া মানববন্ধনে আরও বক্তব্য দেন, ছাত্রী ফাতেমা তুজ্জাহারা, মুমতাহানা সৌরভী, ছাত্র আবিদুর রহমান প্রমূখ।


এনএনবিডি, ঢাকা:

মন্তব্য করুন

1 মন্তব্য