• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত * ভারতে প্রথম ধাপের লোকসভা নির্বাচনে ভোট পড়েছে ৬০ শতাংশ * অতিবৃষ্টিতে দুবাই বিমানবন্দরে এখনো অচলাবস্থা * ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান * ইসরাইল কি আবারো হামলার পরিকল্পনা করছে! * বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের * ১১ ম্যাচ নিষিদ্ধ আর্জেন্টাইন গোলরক্ষক * ‘ভারত বাংলাদেশের বন্ধু, এটা যারা বলে তাদের মানসিক সমস্যা’ * তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্কে বিশ্ববাসি * সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

ভূমিকম্পের জন্য সমকামীদের দায়ী করলেন ইহুদি ধর্মগুরু

news-details

ছবি : সংগৃহীত


জেরুসালেমে সেফার্ডিক ইহুদিদের প্রধান রাব্বি ভূমিকম্পের জন্য সমকামীদের দায়ী করেছেন। তার দাবি, বিশ্বের বিভিন্ন স্থানে সম্প্রতি যে ছোট বড় ভূমিকম্প হচ্ছে তার আসল কারণ, সমকামীদের স্বাধীনতা দেয়া। তিনি তার সাপ্তাহিক ভাষণে অনুসারীদের উদ্দেশ্যে এই বার্তা দেন। ইহুদিদের পবিত্র ধর্মগ্রন্থ থেকে একটি অনুচ্ছেদও পাঠ করেন রাব্বি আমার। এরপর বলেন, ভূমিকম্পের সঙ্গে ইসরাইলে সমকামী বিয়ের পরিমাণ বৃদ্ধির সম্পর্ক আছে। 

জেরুজালেম পোস্ট জানিয়েছে, এর আগেও সমকামীদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছিলেন আমার। ২০১৬ সালে তিনি সমকামিদের ‘জঘন্য দল’ বলে আখ্যায়িত করেছিলেন। এমনকি ইহুদি আইন অনুযায়ী তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিৎ বলেও ঘোষণা করেন তিনি। তিনি ঘোষণা করেন যে, সমকামীরা কখনও ইহুদি হতে পারে না। তবে তার এমন অবস্থানের কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হচ্ছে রাব্বি আমারকে। ইসরাইলের জনপ্রিয় চ্যানেল ১৩ নিউজের এংকর ওরি কুয়াল ওই ইহুদি ধর্মগুরুকে আক্রমণ করে বলেন, তার এমন অন্ধকার মতাদর্শের জন্য লজ্জিত হওয়া উচিৎ।

একই সঙ্গে ইসরাইলের মত একটি ‘পশ্চিমা, গণতান্ত্রিক এবং উদারপন্থী’ দেশে এমন রক্ষণশীল ব্যক্তিকে রাষ্ট্রীয় বেতন দেয়া বন্ধ করে দিতে হবে বলেও দাবি তোলেন তিনি।


আন্তর্জাতিক ডেস্ক :

মন্তব্য করুন