• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* শিব নারায়ণের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ * গাজায় যুদ্ধবিরতি আলোচনায় মধ্যস্থতাকারীর ভূমিকায় থাকতে চাইছে না কাতার! * ছাত্ররাজনীতি, বুয়েট ও ‘স্মার্ট বাংলাদেশ’ * কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি: ইরান * রেকর্ড ছাড়িয়ে ৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় * ২০০ আসনও পাবে না বিজেপি, সব সমীক্ষা ভুয়া : মমতা * নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! * বিমানবন্দরে ঢুকলো যাত্রীবাহী বাস, এক প্রকৌশলী নিহত * শিশু হাসপাতাল ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট * সরকার গোটা দেশকেই কারাগারে পরিণত করেছে : মির্জা ফখরুল

ডিএসইতে দেড় ঘন্টা পর লেনদেন শুরু, চলবে আড়াইটা পর্যন্ত

news-details

ঢাকা স্টক এক্সচেঞ্জ


দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসইর সফটওয়্যার বিপর্যয়ের কারণে দেড় ঘন্টা পর লেনদেন শুরু হয়েছে। 

রোববার সকাল সাড়ে ৯টা লেনদেন শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয়েছে ১১টায়। তিন দফায় ৩০ মিনিট করে ১ ঘণ্টা ৩০ মিনিট পেছানো হয় লেনদেনের সময়। লেনদেন চলচে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

 দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সকাল ৯ টাকা ৩০ মিনিট থেকে লেনদেন চলছে।

এ বিষয়ে ডিএসইর জনসংযোগ বিভাগের প্রধান ও ডিএসইর উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান  বলেন, অনিবার্য কারণে নির্ধারিত সময়ে লেনদেন শুরু হয়নি। তারপর প্রথমে প্রত্যাশা করা হয়েছিল ১০টায় লেনদেন শুরু হবে। সে সময়ও শুরু করা যায়নি। তবে বেলা ১১টায় লেনদেন শুরু হয়েছে। লেনদেন চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে গত ২৪ অক্টোবর (সোমবার) লেনদেন শুরুর দেড় ঘণ্টার মাথায় কারিগরি ত্রুটির কারণে তা বন্ধ হয়ে যায় (বেলা ১০টা ৫৮ মিনিটে)। কিন্তু নির্ধারিত সময় অর্থাৎ দুপুর ২টা পর্যন্ত ওইদিন কারিগরি ত্রুটির সমস্যার সমাধান হয়নি।

তবে ২টার পর সমস্যার সমাধান হলে ২টা ১০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত অতিরিক্ত সময়ে ২০ মিনিট লেনদেন হয়। বিষয়টি খতিয়ে দেখতে ওইদিন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।


নিজস্ব প্রতিবেদক :

মন্তব্য করুন