• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ক্যাম্পাসে ছাত্র রাজনীতি বন্ধের দাবীতে উত্তাল বুয়েট * ঈদযাত্রায় বাড়তি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা : আইজিপি * ‘সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে’ * জনগণের ভোটের অধিকার ও অর্থনৈতিক মুক্তির জন্য রাজনীতি করি : ড. মঈন খান * বাংলাদেশের মানচিত্রে আধিপত্যবাদী শকুনের নজর পড়েছে : ডা: ইরান * আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ * চট্টগ্রামে জুতার কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে * শ্রীলঙ্কার মূল্যস্ফীতি শূন্যের কোটায় * চট্টগ্রামে জুতার কারখানায় আগুন * সারা দেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

ছাত্রীর শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ

news-details

ছবি: সংগৃহীত


কুমিল্লার দেবিদ্বারে দশম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে ওই এলাকার একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীসহ স্থানীয়রা। এ সময় তাঁর ব্যবহৃত দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেন তাঁরা।

বুধবার এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় জনতা-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে পাঁচ পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ছুড়লে ১০ জন গুলিবিদ্ধ হন। আহতদের দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৮টার দিকে প্রধান শিক্ষক বিদ্যালয়ে দশম শ্রেণির ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন। সহপাঠীরা দেখতে পেয়ে তার বাড়িতে গিয়ে অভিভাবকদের জানায়। এতে ক্ষুব্ধ হয়ে অভিভাবক-শিক্ষার্থীরা স্থানীয়দের সঙ্গে নিয়ে প্রধান শিক্ষকের কার্যালয় ঘেরাও করেন। দুপুর থেকে রাত পর্যন্ত কার্যালয় ঘেরাও করে রাখা হয়। এ সময় প্রধান শিক্ষককে রক্ষা করতে বহিরাগত কিছু লোকজন ছাত্রদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ১৫ থেকে ২০ শিক্ষার্থী আহত হয়। 

এর জেরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। বিক্ষোভে অংশ নেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও অভিভাবকরাও। 

খবর পেয়ে দেবিদ্বার সার্কেল এএসপি আমিরুল্লাহ ও থানার ওসি কমল কৃষ্ণ ধরের নেতৃত্বে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতিসহ অন্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। রাত পর্যন্ত চলা বিক্ষোভে বিক্ষুব্ধরা প্রধান শিক্ষককে স্কুল মাঠে এনে বিচারের দাবি জানান। তাঁরা বিদ্যালয়ের দরজা-জানালা ও প্রধান ফটক ভাঙচুরের চেষ্টা করেন। প্রধান শিক্ষকের ব্যবহৃত দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। 

রাত পৌনে ৯টায় কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়ে অবরুদ্ধ প্রধান শিক্ষককে উদ্ধার করেন।

দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বলেন, অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ এনে জনতা ওই শিক্ষককে অবরুদ্ধ করে রাখে কয়েক ঘণ্টা। খবর পেয়ে রাতে তাঁকে উদ্ধার করা হয়েছে।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন