• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ভারতের সবচেয়ে বড় পণ্য হলো আওয়ামী লীগ : গয়েশ্বর * ইন্ডিয়া আউট এবং ভারতীয় পণ্য বয়কট, বিএনপির অবস্থান * যে কারণে বাংলাদেশের নির্বাচনে শক্ত অবস্থান থেকে সরে দাঁড়ায় যুক্তরাষ্ট্র * বেরোবিতে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের কর্মশালা ও ইফতার * ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলের নদীবন্দরে এক নম্বর সংকেত * রমজানের তৃতীয় জুমায় বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল * আবারো অধিনায়ক হচ্ছেন বাবর আজম * পায়ুপথে ৭০ লাখ টাকার স্বর্ণ! * ভুটানের রাজাকে সোনাহাট স্থলবন্দরে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা প্রদান * জলদস্যুদের সাথে ২৩ নাবিকের মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি: কবির গ্রুপ

ছাত্রাবাসে রাবি ছাত্রের রহস্যজনক মৃত্যু

news-details

ছবি: সংগৃহীত


ছাত্রাবাসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়সংলগ্ন কাজলার জামরুলতলার অক্টোর মোড় এলাকার ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। 

পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই শিক্ষার্থীর নাম এসএম আব্দুল কাদির শরিফ (২২)। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার রঘুনাথপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আমি ছাত্রাবাসের শিক্ষার্থীদের থেকে জানতে পেরেছি মৃত শরিফের আজ দুপুরে ছাত্রাবাসের এক বড়ভাইয়ের সঙ্গে রান্না করার কথা ছিল। তাই সে বাজার নিয়ে এসে তাকে ডাকতে যায়।  রুমের দরজায় বারবার ডাকার পর কোনো সাড়াশব্দ না পেয়ে সে বিষয়টি ছাত্রাবাসের অন্যদের জানায়। তারাও একাধিকবার ডাকাডাকির পর কোনো সাড়াশব্দ না পেলে রুমের জানালা ভেঙে দেখে সে বিছানায় নিস্তেজ অবস্থায় পড়ে আছে। এ সময় তার শরীরটি বিছানায় আর পাগুলো মেঝেতে ছিল বলে জানতে পেরেছি।

ছাত্র উপদেষ্টা আরও জানান, পরে ছাত্রাবাসের শিক্ষার্থীরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং মতিহার থানা পুলিশকে অবহিত করে এবং পরে থানা পুলিশের সহযোগিতায় রুমের দরজা ভেঙে তাকে নিস্তেজ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তার ইসিজি পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন এবং আরও ৭-৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে জানান।

ছাত্র উপদেষ্টা বলেন, রোববার সকাল ৯টায় তার ময়নাতদন্ত শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে বাদ জোহর জানাজা অনুষ্ঠিত হবে। এর পরে পরিবারের কাছে তার মরদেহ হস্তান্তর করা হবে।

এ বিষয়ে মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, লাশের সুরতহাল করে ময়নাতদন্তের হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ইউডি মামলা করেছি।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন