• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* বাংলাদেশের মানচিত্রে আধিপত্যবাদী শকুনের নজর পড়েছে : ডা: ইরান * আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ * চট্টগ্রামে জুতার কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে * শ্রীলঙ্কার মূল্যস্ফীতি শূন্যের কোটায় * চট্টগ্রামে জুতার কারখানায় আগুন * সারা দেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত * ভারতের সবচেয়ে বড় পণ্য হলো আওয়ামী লীগ : গয়েশ্বর * ইন্ডিয়া আউট এবং ভারতীয় পণ্য বয়কট, বিএনপির অবস্থান * যে কারণে বাংলাদেশের নির্বাচনে শক্ত অবস্থান থেকে সরে দাঁড়ায় যুক্তরাষ্ট্র * বেরোবিতে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের কর্মশালা ও ইফতার

চুক্তি বাতিল করে ক্রিকেটকেই বেছে নিলেন সাকিব

news-details

ফাইল ছবি


সাকিব আল হাসানের সামনে শর্ত ছিল হয় ক্রিকেটকে বেছে নিতে হবে নয়তো বিতর্কিত বিজ্ঞাপনের চুক্তিটি। বেটউইনারের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করে সাকিব বেছে নিয়েছেন ক্রিকেট ক্যারিয়ারকে। এরই মধ্যে চুক্তি বাতিল করার খবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিসিবির সূত্রে জানা গেছে, সাকিব চিঠির মাধ্যমে বেটইউনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথাটি জানিয়েছেন।

এশিয়া কাপের দল ঘোষণার আগ মুহূর্তে সাকিব আল হাসানের ইস্যুতে হঠাৎ উত্তাল হয়ে পড়ে ক্রিকেট পাড়া। সম্প্রতি বেটউইনার নিউজ ডটকমের ওয়েবসাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেন বাংলাদেশের তারকা সাকিব। যেটা বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান।

এই চুক্তি থেকে সরে না আসলে বাংলাদেশ দলে রাখা হবে না বিশ্বসেরা অলরাউন্ডারকে। এ ব্যাপারে স্পষ্ট মতামত জানিয়ে দেন, বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতির ঘোষণার পরপরই চুক্তি থেকে সরে আসার কথা জানিয়ে দেন সাকিব।

সাধারণত বাণিজ্যিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার আগে ক্রিকেটারদের বিসিবির সঙ্গে আলোচনা করতে হয়। কিন্তু সাকিব বিসিবিকে না জানিয়েই, বেটউইনার নিউজ ডটকমের ওয়েবসাইটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি করেন।

ক্রীড়াভিত্তিক কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সাকিব চাইলে যুক্ত হতেই পারেন। কিন্তু সমস্যা হচ্ছে সাইটটি বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডটকমের অঙ্গ প্রতিষ্ঠান। আর এই বেটউইনার হচ্ছে অনলাইনে জুয়া খেলার মাধ্যম। এর মাধ্যমে যে কোনো ব্যক্তি চাইলেই আন্তর্জাতিক ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে যে কোনো খেলা নিয়েই জুয়া খেলতে পারেন।

বাংলাদেশের আইন ও বিসিবির রীতি অনুযায়ী জুয়া জাতীয় যে কোনো খেলাই দণ্ডনীয় অপরাধ। তাই জুয়ার কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সাকিবের যুক্ত হওয়াটাও প্রশ্নের জন্ম দেয়। শেষ পর্যন্ত সব আলোচনার সমাপ্তি হলো। চুক্তি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এনএন বিডি, ঢাকা

মন্তব্য করুন