• , |
  • ঢাকা, বাংলাদেশ ।

চমক দিয়ে এশিয়া কাপের জন্য দল ঘোষণা

news-details

ছবি-সংগৃহীত


চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপের আসর। এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তাই আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছে। দলে অনেক দিন পর ফিরেছেন সাব্বির রহমান রুম্মন ।

শনিবার এক সংবাদ সম্মেলনে বিসিবি ১৭ সদস্যের দল ঘোষণা করে। দলের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান।

আজ ডাক পাওয়ার মাধ্যমে প্রায় তিন বছর পর দলে ফিরলেন সাব্বির। এর আগে সাব্বির বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০০৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে। তার সাথে চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।


সাব্বির-সাইফউদ্দিনের মতো ফেরার সম্ভাবনা ছিল সৌম্য সরকারের। তাকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়েও অনেকদিন ধরে আলোচনা হচ্ছিল। তবে এবার সুযোগ মেলেনি বাঁহাতি এই ব্যাটারের।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে চোটের কারণে ছিটকে পড়েছেন নুরুল হাসান সোহান, লিটন দাস আর শরিফুল ইসলাম। বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার আর নাজমুল হোসেন শান্ত। এদিকে বিশ্রাম শেষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন সদ্য অধিনায়কত্ব হারানো অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম।

এশিয়া কাপে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

এনএন বিডি, ঢাকা

মন্তব্য করুন