• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* ঈদের পরই দাম বাড়ল সয়াবিন তেলের * বিশ্বের ঘুমবঞ্চিত দেশের তালিকায় তৃতীয় সৌদি আরব * ভোজ্যতেলের দাম বাড়ানোর সুযোগ নেই : বাণিজ্য প্রতিমন্ত্রী * ফেসবুকে দেখা যাচ্ছে না অনেকের টাইমলাইন * ইরানের পরবর্তী পরিকল্পনার কথা জানালেন সশস্ত্র বাহিনীর প্রধান * স্থায়ী জামিন মেলেনি ড. ইউনূসের, বেড়েছে মেয়াদ * জর্জিয়ার সংসদে দুই এমপির মধ্যে হাতাহাতি! * ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ * হাথুরুসিংহের ঢাকায় না ফেরার গুঞ্জনটি সত্য নয় : বিসিবি * অপশাসন মুক্ত দেশ গড়তে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল

গরমে এড়িয়ে চলবেন যে কাজ

news-details

ছবি-সংগৃহীত


ত্বক অত্যন্ত স্পর্শকাতর। গরমে কড়া রোদ, ধুলোবালি, ঘামে তা আরও নাজেহাল হয়ে যায়। ব্রণ, তৈলাক্ত ভাব, র‌্যাশ— এগুলি হল গরমে ত্বকের সাধারণ কিছু সমস্যা। তাই এই সময় ত্বকের যত্নে আরও বেশি সতর্ক হওয়া প্রয়োজন। তবে কিছু নিয়ম মেনে চললে এই সমস্যাগুলো সহজেই সমাধান করা যায়।

বার বার মুখে হাত দেওয়া

বার বার মুখে হাত লাগালো কিন্তু খুব খারাপ অভ্যাস। এতে করে হাতে লেগে থাকা ময়লা ত্বকে পৌঁছায়। আর সেখান থেকেই ব্রণের সৃষ্টি। তাই মুখে হাত দেয়ার আগে ভালো করে হাত পরিস্কার করা উচিত।

বালিশের কভার পরিষ্কার না করা

বালিশের কভারেও কিন্তু নানারকম জীবাণু থাকে। তাই ত্বক ভাল রাখতে চাইলে নিয়মিত বালিশের কভার পরিস্কার করতে হবে। একই বালিশের কভার দীর্ঘ দিন ধরে ব্যবহার করা যাবে না।

মেক আপ তোলার টিস্যু এড়িয়ে চলুন

মেক আপ তুলতে অনেকেই ওয়াইপস বা ভেজা টিস্যু ব্যবহার করেন। এগুলির মধ্যে রাসায়নিক নানা উপাদান মেশানো থাকে যা ত্বকের সংস্পর্শে এসে অস্বস্তির জন্ম দেয়। ত্বককে অনেক শুষ্ক করে ফেলে। তাই মেক আপ তোলার জন্য নারকেল তেলে ভেজানো তুলো ব্যবহার করুন। এতে ত্বক নরমও থাকে।

অপরিষ্কার মেক আপ ব্রাশ ব্যবহার করা

শুধু মেক আপ করলে হবে না, ব্রাশগুলিও যত্নে রাখতে হবে। অনেক দিন ধরে একই ব্রাশ দিয়ে মেক আপ করা ঠিক নয়। একটি ব্রাশ ১৫ দিনের বেশি ব্যবহার করবেন না। তাতে ত্বক ভালো থাকবে।


এনএনবিডি, ডেস্ক:

মন্তব্য করুন