• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল * বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবকের লাশ হস্তান্তর * ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত * গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার * কেজরিওয়ালকে গ্রেফতারসহ ভারত ইস্যুতে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র * ঢাবি ভর্তি পরীক্ষার ফল আজ, জানা যাবে যেভাবে * ইসরাইল-হিজবুল্লাহ সংঘাত তীব্র, নিহত ১৭ * দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে হত্যার পর বুলডোজার দিয়ে লাশ বালুচাপা দিল ইসরাইল * রানি জেৎসুনকে নিয়ে কুড়িগ্রামের পথে ভুটানের রাজা * বাল্টিমোরে ভেঙে পড়া সেতু আর ধাক্কা মারা জাহাজটি নিয়ে যা জানা যাচ্ছে

ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ সংগ্রহ টাইগারদের

news-details

ছবি: সংগৃহীত


সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক। সেখানে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৮১ রানে ফিরে যান তিন টপ অর্ডার ব্যাটার তামিম ইকবাল, লিটন দাস ও নাজমুল শান্ত। সেখান থেকে ওয়ানডে ক্রিকেটে ৮ উইকেটে নিজেদের সর্বোচ্চ ৩৩৮ রান তুলেছে টাইগাররা। 

এর আগে বাংলাদেশের সর্বোচ্চ ওয়ানডে রান ছিল ৮ উইকেটে ৩৩৩। ইংল্যান্ডের নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে ওই রান করেছিল বাংলাদেশ। ওই বিশ্বকাপেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটে ৩৩০ করেছিলেন সাকিব-মুশফিকরা। 

আয়ারল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন সাকিব আল হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিম। সাকিব ও হৃদয় ১২৫ রানের জুটি গড়েন। ফিরে যাওয়ার আগে সাকিবের ব্যাট থেকে আসে ৮৯ বলে নয়টি চারের শটে ৯৩ রানের ইনিংস। ওয়ানডে ফরম্যাটে সাত হাজার রানের কীর্তি গড়েছেন তিনি।

ওয়ানডে অভিষেক হওয়া তৌহিদ হৃদয় ৮৫ বলে ৯২ রানের ইনিংস খেলেছেন। আটটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে সাকিবের মতো সেঞ্চুরি বঞ্চিত হন এই তরুণ। এছাড়া মুশফিকের ব্যাট থেকে ২৬ বলে তিনটি চার ও তিন ছক্কায় আসে ৪৪ রানের ঝড়ো ইনিংস।


এনএনবিডি ডেস্ক :

মন্তব্য করুন