• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* এমপি আজিম হত্যাকাণ্ড: তদন্তে কলকাতা গেল ডিবির প্রতিনিধি দল * কারিগরি শিক্ষায় আগ্রহ কমছে শিক্ষার্থীদের * ঘূর্ণিঝড় রেমাল: সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, দুপুরে আঘাত হানার শঙ্কা * ভারতে শিশু হাসপাতালে আগুনে পুড়ে ৭ নবজাতকের মৃত্যু * মোস্তাফিজের রেকর্ডে ১০ উইকেটে জিতল বাংলাদেশ * ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল, সমুদ্রবন্দরে বিশেষ সতর্কতা * রুয়েট শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার * হোয়াইটওয়াশ লজ্জা বাঁচাতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ * সার্ভারে ত্রুটি, বন্ধ মেট্রোরেল চলাচল

ওষুধের দোকান বন্ধে ডিএসসিসির বিজ্ঞপ্তি পরিবর্তন চেয়ে নোটিশ

news-details

ওষুধের দোকান বন্ধ


ওষুধের দোকান রাতে বন্ধ রাখার নির্দেশনা দিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জারি করা গণবিজ্ঞপ্তি পরিবর্তন বা সংশোধন করতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (২২ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে এ নোটিশ পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী এ. কে. এম এহসানুর রহমান, এএম জামিউল হক ফয়সাল এবং মো. জুয়েল মুন্সী সুমনের পক্ষে আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান নোটিশটি পাঠান।

নোটিশে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একটা গণবিজ্ঞপ্তি জারি করে। তাতে বলা হয়েছে, ‘সাধারন ওষুধের দোকান রাত ১২টা এবং হাসপাতালের সঙ্গে সংযুক্ত নিজস্ব ‌ওষুধের দোকান রাত ২টা পর্যন্ত খোলা থাকবে’। এরপর সেগুলো বন্ধ রাখতে হবে।

নোটিশে বলা হয়, ওষুধ হলো জীবন রক্ষাকারী অত্যাবশ্যকীয় একটি পণ্য। তা প্রয়োজনসাপেক্ষে জীবন রক্ষার জন্য তাৎক্ষণিক প্রয়োগ করতে হয়। ওষুধ বিক্রির সময়ের ওপর নিষেধাজ্ঞায় মানুষের জীবন হুমকির মুখে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

সংবিধানের ৩২ অনুচ্ছেদ অনুযায়ী মানুষকে জীবন রক্ষার অধিকার থেকে বঞ্চিত করা যাবে না। কিন্তু এই গণবিজ্ঞপ্তি বাংলাদেশের সংবিধানের ওই অনুচ্ছেদের সঙ্গে সরাসরি সাংঘর্ষিক।

তাই নোটিশপ্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে গণবিজ্ঞপ্তিটির ওই অংশ পরিবর্তন বা সংশোধন করার জন্য অনুরোধ রইল। অন্যথায় ‌ওই গণবিজ্ঞপ্তির কারণে কারও জীবন বিপণ্ন হলে তার দায়দায়িত্ব বহন করতে হবে। একইসঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিজস্ব প্রতিবেদক :

মন্তব্য করুন