• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতের শাড়ি দিয়ে কাঁথাও বানায় না: রিজভী * ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা-ছাত্রশিবির সভাপতি * বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন * রক্তদাতাদের সংবর্ধনা দিলো দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন * স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন স্থগিত * সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের * অবসর নিয়ে এখনও ভাবছেন না মেসি * রাশিয়া ন্যাটোকে আক্রমণ করবে না : পুতিন * এইউবিতে “দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত * আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে প্রথম বাংলাদেশি সৈকত

ইকুয়েডরে ভূমিকম্পে নিহত অন্তত ১২

news-details

ছবি: সংগৃহীত


ইকুয়েডরের দক্ষিণ উপকূলে শক্তিশালী ভূমিকম্পে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। ৬ দশমিক ৭ মাত্রার এই ভূমিকম্পের পর বেশ কয়েকটি শহরে ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ভূমিকম্পের কেন্দ্রেস্থল ছিল ইকুয়েডরের দ্বিতীয় বৃহত্তম শহর গুয়াকিল থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে বালাওয়ের কাছে। শহরটিতে প্রায় ৩০ লাখ মানুষ বাস করে। 

বিবিসির খবরে জানা গেছে, দক্ষিণের প্রদেশ এল ওরো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে ধসে পড়া বাড়ির ভিতরে অনেকে আটকে আছেন। 

এল ওরোতে ১১ জন এবং আজুয়ায় প্রদেশে একজনের মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ম্যাগালি এসকান্ডন নামের কুয়েনকার এক ব্যবসায়ী বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমি রাস্তায় বেরিয়ে দেখি লোকেরা আতঙ্কে গাড়ি থেকে নেমে দৌড়াতে শুরু করেছে।  

আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রেসিডেন্ট গুইলারমো লাসো ইকুয়েডরবাসীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি জরুরি সহায়তা দেওয়ার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন।


আন্তর্জাতিক ডেস্ক :

মন্তব্য করুন