• , |
  • ঢাকা, বাংলাদেশ ।
সর্বশেষ নিউজ
* চট্টগ্রামে জুতার কারখানায় আগুন * সারা দেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত * ভারতের সবচেয়ে বড় পণ্য হলো আওয়ামী লীগ : গয়েশ্বর * ইন্ডিয়া আউট এবং ভারতীয় পণ্য বয়কট, বিএনপির অবস্থান * যে কারণে বাংলাদেশের নির্বাচনে শক্ত অবস্থান থেকে সরে দাঁড়ায় যুক্তরাষ্ট্র * বেরোবিতে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের কর্মশালা ও ইফতার * ঢাকাসহ দেশের ১৩ অঞ্চলের নদীবন্দরে এক নম্বর সংকেত * রমজানের তৃতীয় জুমায় বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল * আবারো অধিনায়ক হচ্ছেন বাবর আজম * পায়ুপথে ৭০ লাখ টাকার স্বর্ণ!

আয়ারল্যান্ড সিরিজ শুরু কাল :সাত হাজারী ক্লাবের অপেক্ষায় সাকিব-মুশফিক

news-details

ফাইল ছবি


ওয়ানডে ক্রিকেটে সাত হাজারি ক্লাবের সদস্য হতে সাকিব আল হাসানের ২৪ এবং মুশফিকুর রহিমের প্রয়োজন ৯৯ রান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত একমাত্র তামিম ইকবালই ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করেছেন।

শনিবার (১৮ মার্চ) থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ। সিরিজটি শুরুর আগে ওয়ানডেতে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন সাকিব ও মুশফিক। ২০০৬ সালের আগস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় সাকিবের। এরপর দেশের হয়ে এখন পর্যন্ত ২২৭ ম্যাচের ২১৫ ইনিংসে ৬৯৭৬ রান করেছেন সাকিব। ৯টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি আছে তার। সাকিবের ব্যাটিং গড় প্রায় ৩৭ দশমিক ৭০।

সাকিবের সঙ্গে একই ম্যাচে ওয়ানডে অভিষেক হয় মুশফিকের। তবে সাকিবের চেয়ে বেশি ম্যাচ খেলেছেন মুশি। দেশের হয়ে এখন পর্যন্ত ২৪২ ম্যাচের ২২৭ ইনিংসে ৮টি সেঞ্চুরি ও ৪৩টি হাফ-সেঞ্চুরি ৬৯০১ রান করেছেন মুশফিক। তার ব্যাটিং গড় প্রায় ৩৬ দশমিক ৩২। বাংলাদেশের জার্সি গায়ে সবার আগে ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ  করেন তামিম। ২৩৪ ম্যাচের ২৩২ ইনিংসে ৮১৪৩ রান তামিমের।


স্পোর্টস ডেস্ক

মন্তব্য করুন