ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

এনএনবিডি ডেস্ক

১৫ মার্চ ২০২২, ১১:০৩

দাদা-দাদীর কবরের পাশে চিরনিদ্রায় হাদিসুর

26317_nnbd-999988776.jpg
পরিবারকে নিয়ে হাজারও স্বপ্ন ছিল হাদিসুরের।কিন্তু সেই স্বপ্নের আজ কবর হলো। কবর দেওয়ার মধ্য দিয়ে শেষ হলো তার সকল পার্থিব খেলার আয়োজন।

পরিবার সূত্রে জানা গেছ, আজ সকাল ১০টায় জানাজা নামাজ শেষে তার দাদা আতাহার উদ্দিন হাওলাদার ও দাদী মোসাঃ রোকেয়া বেগমের কবরের দক্ষিণ পাশে হাদিসুর রহমানকে দাফন করা হয়েছে।

আজ সকালে কবর খোড়া হয়েছে। জানাজার জন্য বাড়ির পূর্বপাশে মাঠে একটি অস্থায়ী মঞ্চে কফিন রেখে জানাজা সম্পন্ন করা হয়। জানাজা নামাজ পড়ান ছালেহিয়া সিনিয়র আলিম মাদরাসার সংলগ্ন মসজিদের প্রেস ইমাম প্রভাষক মোঃ জিয়াউর রহমান।

ইউক্রেনের অলভিয়া বন্দরে হামলায় বাংলাদেশী ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের তৃতীয় প্রকৌশলী হাদিসুর রহমান নিহত হন। গতকাল দুপুর ১২টা ৫ মিনিটে হাদিসুরের লাশবাহী টার্কিশ এয়ারের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে কিছু দাফতরিক কাজ শেষে দুপুর ১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাদিসের লাশ গ্রামের বাড়ি বেতাগীর উদ্দেশে রওনা হয়।

গতকাল তার লাশ বাড়িতে ফিরেছে রাত ৯টা ৪৫ মানিটে। পুরো বাড়ি জুড়ে চলছে শোকের মাতম। যেন তার বিয়োগে নিস্তব্ধ এলাকা।

হাদিসুরের মেজো ভাই তরিকুল ইসলাম জানান, আমার বড় ভাই ছিল পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমি এবং আমার ছোট ভাই যাতে চাকুরি পেতে পারি এজন্য সরকারের কাছে দাবি জানাই।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান বলেন, 'পরিবারের দাবি ছিল হাদিসুরের লাশ অল্প সময়ের মধ্যে ফিরে পাওয়া। প্রধানমন্ত্রী সেই আশা পূর্ণ করেছেন।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, 'হাদিসুরের এমন মৃত্যুতে আমরা শোকাহত। উপজেলা প্রশাসন পরিবারের জন্য সহায়তা করবেন।'