ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

এনএনবিডি ডেস্ক

৬ মার্চ ২০২২, ২০:০৩

শ্রীলঙ্কাকে ইনিংস ব্যবধানে হারালো ভারত

26029_04.jpeg
প্রতিকি ছবি
মোহালি টেস্টে শ্রীলঙ্কাকে একাই উড়িয়ে দিচ্ছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ১৭৫ রানের ইনিংসের পর বল হাতেও লঙ্কানদের পাঁচ উইকেট নিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডার। দুই ইনিংস মিলে একাই ৯ উইকেট তুলে নেন তিনি। তার রেকর্ড গড়া পারফরম্যান্সে শ্রীলঙ্কাকে তিন দিনের মাঝে এক ইনিংস ও ২২২ রানে হারায় ভারত।

জাদেজার ফাইফারে শ্রীলঙ্কার শেষ চার ব্যাটার শূন্য রানে ফিরেছেন। লঙ্কানরাও প্রথম ইনিংসে অলআউট হয়েছে মাত্র ১৭৪ রানে। ভারতের ৫৭৪-৮ ডি. স্কোরের সামনে ফলো-অনে পড়েছে সফরকারীরা। ৪০০ রানে পিছিয়ে থাকা লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে আবার ব্যাট করতে পাঠিয়েছে স্বাগতিক ভারত।

ফলো-অনে পড়ে যাওয়া দ্বিতীয় ইনিংসেও ভালো কিছু ছিল না লঙ্কানদের ব্যাটিংয়ে। শুধু ৫১ রানে অপরাজিত ছিলেন নিরোশান দিকবেলা। বাকিরা প্রতিরোধ গড়তে না পারায় ১৭৮ রানে শেষ হয়েছে দলটির দ্বিতীয় ইনিংস। ৪৭ রানে ৪ উইকেট নেন অশ্বিন, সমসংখ্যক উইকেট নেন জাদেজাও। তিনি দিয়েছেন ৪৬ রান। মোহাম্মদ সামি নেন দুটি উইকেট।

তৃতীয় দিনের শুরুর ১০৮-৪ স্কোর নিয়ে মাঠে নামে দুই লঙ্কান ব্যাটার পাথুম নিসাঙ্কা এবং চারিথ আসালাঙ্কা। সকালে সাবধানী শুরু করেন দুই লঙ্কান ব্যাটার। ১৬১-৪ স্কোর নিয়ে ড্রিঙ্কসে যায় লঙ্কানরা। ফিরে আসতেই মাত্র ১৩ রানের মধ্যে বাকি ৬ উইকেট হারিয়ে অলআউট হয়ে যায় সফরকারীরা।

আসালাঙ্কাকে (২৯) বুমরাহ ফেরানোর পর বাকি ৫ উইকেটের ৪টিই নেন জাদেজা। অন্যটি যায় মোহাম্মদ শামির পকেটে। লঙ্কান ব্যাটারদের মধ্যে একপ্রান্তে নিশাঙ্কা ৬১ রানে অপরাজিত থাকলে শেষ চার ব্যাটার লাকমাল, অ্যাম্বুলদেনিয়া, ফার্নান্দো এবং কুমারা রানের খাতা না খুলেই বিদায় নেন।

জাদেজা ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রানের পর বল হাতে ৫ উইকেট দখল করেন মাত্র ৪১ রানে। অশ্বিন ও বুমরাহ নেন ২টি করে উইকেট।