ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া, নরসিংদী

২৮ ফেব্রুয়ারি ২০২২, ১৬:০২

নরসিংদীতে দুই দিন ব্যাপী বইমেলার উদ্বোধন

25762_5868752.jpeg
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নরসিংদীতে দুই দিন ব্যাপী একুশে বইমেলার আয়োজন করেছে প্রথম আলো বন্ধুসভা।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৪.৩০ মিনিটের দিকে নরসিংদী পৌরসভার সহযোগিতায় শহরের শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৌরপার্কে এই বইমেলার উদ্বোধন করা হয়।

দুই দিন ব্যাপী বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু। প্রথম আলো নরসিংদী বন্ধুসভার সভাপতি প্রলয় জামানের সভাপতিত্বে বইমেলার উদ্বোধন করেন নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।

এ সময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম, নরসিংদী পরিবেশ আন্দোলনের সভাপতি মঈনুল ইসলাম মিরু, মুক্তধারা নাট্য সম্প্রদায়ের সভাপতি জহিরুল ইসলাম মৃধা, নরসিংদী বিজ্ঞান কলেজের প্রভাষক নাজমুল আলম সোহাগ, বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক আনিসুর রহমান ভূইয়া, নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শিব্বির আহমেদ মোল্লা শিবলি ও প্রথম আলোর নরসিংদী জেলা প্রতিনিধি প্রণব কুমার দেবনাথ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একসময় নরসিংদী সরকারি কলেজ প্রাঙ্গণে জমজমাট আয়োজন করে বইমেলা হতো। সেই ধারাবাহিকতা এখন আর নাই। যেহেতু, নরসিংদীর প্রধান বিদ্যপীঠ নরসিংদী সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এই পৌরপার্ক, সেহেতু এখানে বইমেলা হলে মেলা আরো জমজমাট হবে। আমরা চাই এখানেই প্রতিবছর বইমেলার আয়োজন করা হোক।

দুই দিন ব্যাপী এই বইমেলা চলবে বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। বইমেলা শেষ হবে সোমবার। বইমেলায় নরসিংদীর বিভিন্ন লাইব্রেরি ও সংগঠনের মোট ১০টি বই এর স্টল রয়েছে।