ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • অমর একুশে বইমেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত**
  • টাঙ্গাইলের কালিহাতিতে তিনটি ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত
  • গাইবান্ধায় পুলিশের সাথে বিএনপি’র ধাওয়া-পাল্টা ধাওয়া
  • ঘোষণা ছাড়াই বন্ধ পাসপোর্ট কার্যক্রম, ভোগান্তিতে মানুষ

নিউজ ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২২, ২০:০২

‘জাহিদ ভাইয়ের এক থাপ্পড়ে ৫০ হাজার টাকা’

25505_03.jpg
প্রতিকি ছবি
ছোট পর্দার জনপ্রিয় কমেডি অভিনেতা শামীম আহমেদ। ক্যারিয়ারের শুরুতে ভালো প্রোডাকশন ম্যানেজার হতে চেয়েছিলেন। কিন্তু পরে হয়ে যান দক্ষ অভিনেতা। অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন। অভিনয় দক্ষতা দেখিয়ে মিডিয়ায় একটা অবস্থানও তৈরি করেছেন। অভিনয় জীবনের বিভিন্ন বিষয়ে কথা বলেছেন তিনি। শামীম জানান, নাটকে একবার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের একটি থাপ্পড় খেয়ে ৫০ হাজার টাকা পুরস্কার পেয়েছিলেন তিনি।

অভিনেতা হয়ে ওঠার গল্প শোনাতে গিয়ে শামীম বলেন, অভিনেতা হওয়ার ইচ্ছা আমার কখনোই ছিল না। আমার স্বপ্ন ছিল ভাল একজন প্রোডাকশন ম্যানেজার হওয়া। হয়েছিলামও তাই। আমিই বোধহয় সবচেয়ে কম বয়সি প্রথম প্রোডাকশন ম্যানেজার। ১৯৯৯ সালে তৎকালীন মাছরাঙা প্রোডাকশনে যোগ দেই প্রতিদিন দুইশ টাকা হাজিরায়। সেখানেই ধারাবাহিক নাটক বন্ধনে প্রথম অভিনয় করি। আমার লোকমান চরিত্রটা যার করার কথা ছিল সে পরীক্ষার কারণে করতে পারেনি। তখন আমাকে সেই চরিত্রটা করতে বলা হয়। আমি বলেছিলাম, অভিনয়ের মতো কঠিন কাজ আমাকে দিয়ে হবে না। পরে অভিনয় করি এবং সবার প্রশংসাও পাই। এভাবেই আমার অভিনয় জীবন শুরু।

শামীম বলেন, বন্ধন নাটকে একটি স্মরণীয় দৃশ্য ছিল। যা আমি কখনোই ভুলব না। একটা দৃশ্যে জাহিদ হাসান ভাই আমাকে একটা থাপ্পড় মেরেছিলেন। থাপ্পড় খাওয়ার পর পাঁচ মিনিট ভেবেছিলাম, কেন আমি থাপ্পড়টা খেলাম। আমার অভিনয় দেখে সবাই মুগ্ধ হয়েছিলেন। পরে ওই দৃশ্যের জন্য আমি ৫০ হাজার টাকা পুরস্কার পেয়েছিলাম। তখন জাহিদ ভাই আমাকে বলেছিলেন, আমরা অভিনয় করে পুরস্কার পাই। আর তুই পাস টাকা।

তিনি আরও বলেন, এখন নাটকে বাজেট থাকে অনেক কম। স্ক্রিপ্ট রাইটাররা গল্পও লেখেন হাতে গোনা কয়েকজনকে কেন্দ্র করে। আর আমি যে ধরনের চরিত্রে অভিনয় করি, সেগুলো এখন ইউনিটের লোক দিয়েই চালিয়ে নেয়। আর এমন অনেক পরিচালকের সঙ্গে কাজ করেছি যারা এখন নাটক নির্মাণ করেন না।